Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আকস্মিক বাস ধর্মঘটে চট্টগ্রাম দক্ষিণে ৪ ঘণ্টার ভোগান্তি

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৯

চট্টগ্রাম ব্যুরো: পরিবহণ শ্রমিককে মারধরের প্রতিবাদে আকস্মিক বাস ধর্মঘটে চার ঘণ্টা ধরে ভোগান্তি পোহাতে হয়েছে চট্টগ্রাম-কক্সবাজারসহ দক্ষিণের বিভিন্ন রুটের যাত্রীদের।

রোববার (৮ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে নগরীর শাহ আমানত সেতুসংলগ্ন এলাকায় দক্ষিণ চট্টগ্রামের প্রবেশমুখে পরিবহণ শ্রমিকরা অবস্থান নিয়ে বাস চলাচল বন্ধ করে দেয়। চার ঘণ্টা বন্ধ থাকার পর দুপুর ২টা থেকে আবারও বাস চলাচল শুরু হয়।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফতাব হোসেন জানিয়েছেন, দক্ষিণ চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় সকালে মারশা পরিবহণের একটি বাসের চালকের সহকারিকে মারধর করেন স্থানীয়রা। খবর পেয়ে পরিবহণ শ্রমিকরা দলবদ্ধ হয়ে নগরীর বাকলিয়ায় শাহ আমানত সেতুর প্রবেশমুখে অবস্থান নিয়ে বাস চলাচল বন্ধ করে দেন।

জানা গেছে, পরিবহণ শ্রমিকদের বাধার মুখে চট্টগ্রাম থেকে কক্সবাজার, বান্দরবানসহ দক্ষিণের অন্তঃত ১৯টি রুটে বাস চলাচল বন্ধ হয়ে যায়। তবে এসব রুট থেকে চট্টগ্রামে বাস প্রবেশ করলেও সেগুলোকে বাধা দেওয়া হয়নি। আকস্মিক বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় গন্তব্যে যেতে শত, শত যাত্রীকে দুর্ভোগ পোহাতে হয়। অনেকে শাহ আমানত সেতু এলাকায় গিয়ে বাস না পেয়ে ফিরে যান।

পরে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হুমায়ুন কবির খানের অনুরোধে দুপুর ২টায় ওই ধর্মঘট প্রত্যাহার করা হয় বলে জানান আরাকান সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি নুরুল কবীর।

সারাবাংলা/আরডি/ইআ

চট্টগ্রাম বাস ধর্মঘট ভোগান্তি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর