Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নগরীতে ব্যাটারিচালিত রিকশা নিষিদ্ধ করলো সিএমপি

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মহানগরীর প্রধান ও গুরুত্বপূর্ণ সড়কে ব্যাটারিচালিত রিকশা চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে নগর পুলিশের ট্রাফিক বিভাগ।

রোববার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) কাজী মোহাম্মদ তারেক আজিজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নগরীর প্রধান সড়কসহ গুরুত্বপূর্ণ সব সড়কে ব্যাটারিচালিত রিকশা ও অটোসহ সব ধরনের অবৈধ যানবাহন চলাচল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে, যা সোমবার থেকে কার্যকর হবে। নিষেধাজ্ঞা অমান্য করলে অবৈধ যানবাহন আটক করা হবে।

নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথাও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। ব্যাটারিচালিত রিকশা ও অটো চলাচল বন্ধে সিএমপির ট্রাফিক বিভাগকে সহায়তা করার জন্য নগরবাসীর প্রতি অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

দুর্ঘটনাপ্রবণ ব্যাটারিচালিত রিকশা চলাচল চট্টগ্রাম নগরীতে চলাচল বন্ধে হাইকোর্টের নির্দেশনা আছে। গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী, নিষেধাজ্ঞা অমান্য করে এবং সরকারি রাজস্ব আদায় ছাড়াই চট্টগ্রাম নগরীতে ৫০ হাজার কিংবা তারও বেশি এ ধরনের যানবাহন চলাচল করে। শুরুতে বিভিন্ন অলিগলিতে এসব যানবাহন চলাচল করলেও গত এক বছরেরও বেশিসময় ধরে নগরীর প্রধান সড়কেও সেগুলো চলছে।

সারাবাংলা/আরডি/এমও

ব্যাটারিচালিত রিকশা সিএমপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর