Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রংপুরে শেখ হাসিনা-রেহানাসহ ৪৯ জনের নামে হত্যা মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:২৪

রংপুর: রংপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সাজ্জাদ হোসেন (২৮) নামে গুলিবিদ্ধ হয়ে এক ফল বিক্রেতার মৃত্যুর ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার ছোট বোন শেখ রেহানা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ ৪৯ জনের নামে হত্যা মামলা হয়েছে।

রোববার (৮ সেপ্টেম্বর) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোতোয়ালি আমলি আদালতে এ মামলা করেন সাজ্জাদ হোসেনের মা ময়না বেগম।

বৈষম্যবিরোধী আইনজীবী আন্দোলনের সদস্য সচিব ও বাদীর অ্যাডভোকেট পলাশ কান্তি নাগ এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ১৯ জুলাই রংপুর মহানগরীর কৈলাশ রঞ্জন স্কুল সড়ক এলাকায় ছাত্র-জনতার আন্দোলনে সাজ্জাদ হোসেন গুলিবিদ্ধ হয়ে মারা যান। পরে আওয়ামী লীগ নেতাকর্মীদের বাধার মুখে সাজ্জাদের মরদেহ ময়নাতদন্ত ছাড়াই তড়িঘড়ি করে দাফন করে পরিবার। সাজ্জাদ হোসেনের মৃত্যুর ঘটনায় গত ২০ আগস্ট তার স্ত্রী জিতু বেগম বাদী হয়ে মামলা করেন। আদালতের নির্দেশে তদন্তের স্বার্থে গত ২ সেপ্টেম্বর কবর থেকে নিহতের মরদেহ তোলা হয়।

মামলায় শেখ হাসিনা এবং তার বোন শেখ রেহানাসহ ৫১ জন নামীয় ও অজ্ঞাত আসামি করা হয়েছে ৩০০ জনকে।

নিহতের মায়ের করা মামলায় সাবেক মন্ত্রী হাসানুল হক ইনু, রাশেদ খান মেনন, সাবেক প্রতিমন্ত্রী এ আরাফাত, সাংবাদিক সুভাষ সিংহ রায়, সাংবাদিক নাইমুল ইসলাম খান, সাবেক সংসদ সদস্য অপু উকিল, জাকির হোসেন, আসাদুজ্জামান বাবলু, আহসানুল হক চৌধুরী ডিউক, সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, সাবেক রংপুর জেলা পুলিশ সুপার মো. শাহজাহানসহ ৪৯ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া বিপুল সংখ্যক অজ্ঞাতনামা রংপুর জেলা ও আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী ও পুলিশ-বিজিবি সদস্যদের আসামি করা হয়েছে।

সাজ্জাদের মা ময়না বেগম বলেন, ‘ছেলের বউ মামলা করার পর বিভিন্ন মহল থেকে মামলা তুলে নিতে হুমকি দেওয়া হচ্ছে। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। এ কারণে আমি বাদী হয়ে আরেকটি মামলা করলাম। আমি চাই আমার সন্তানকে যারা হত্যা করেছে তাদের বিচার হোক।’

সারাবাংলা/এমও

শেখ হাসিনা হত্যা মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর