Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংবিধানের সাংঘর্ষিক ধারাগুলো পরিবর্তন করা উচিত: সারজিস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:০৬

মুন্সিগঞ্জ: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম বলেছেন, দেশের বর্তমান সংবিধানে সাংঘর্ষিক যে ধারাগুলো রয়েছে সেগুলো পরিবর্তন করা উচিত। নতুনভাবে সাজানো উচিত। অন্তবর্তী সরকারকে স্পষ্টভাবে বলতে চাই, তারা যেন এ কাজটি তাদের জায়গা থেকে করেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দেশব্যাপী সফরের অংশ হিসেবে মুন্সিগঞ্জে রোববার (৮ সেপ্টেম্বর) বিকেলে সরকারি হরগঙ্গা কলেজের ঐতিহ্যবাহী জামতলায় এক মতবিনিময় সভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। এদিন হাজারো ছাত্র-জনতা ওই মতবিনিময় সভায় অংশ নেন।

সমন্বয়ক সারজিস আলম বলেন, ‘পৃথিবীর ইতিহাসে ঘরে ঘরে, সম্রাজ্যে সম্রাজ্যে, দেশে দেশে, জাতিতে জাতিতে যত বিভাজন ঘটানো হয়েছে, যত ধ্বংস ঘটানো হয়েছে সবগুলোর আগে একটি কাজ করা হয়েছে- সেটি হচ্ছে ঐক্য ভেঙ্গে দেওয়া হয়েছে।’ এ সময় তিনি সবাইকে দেশের স্বার্থে একতাবদ্ধ থাকার আহ্বান জানান।

এর আগে সকালে সমন্বয়ক সারজিস আলমের নেতৃত্বে ১৩ সদস্যের দল মুন্সিগঞ্জ এসে পৌঁছায়। পরে তারা শহরের একটি রেস্তোরাঁয় আন্দোলনে হতাহত পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন এবং তাদের খোঁজ-খবর নেন। সমন্বয়ক দল স্থানীয় জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গেও সাক্ষাৎ করেন।

উল্লেখ্য, গত ৪ আগস্ট মুন্সিগঞ্জের সুপার মার্কেট এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ছাত্রদের সঙ্গে আন্দোলনে যোগ দিয়ে গুলিবিদ্ধ হয়ে নিহত হন মুন্সিগঞ্জ শহরের উত্তর ইসলামপুর এলাকার রিয়াজুল ফরাজি, মোহাম্মদ সজল ও নূর মোহাম্মদ ডিপজল। এ ছাড়া সেদিন অর্ধশতাধিক গুলিবিদ্ধসহ আহত হয় অন্তত শতাধিক ছাত্র-জনতা। এর বাইরেও আন্দোলনে বিভিন্ন সময়ে মুন্সিগঞ্জের আরও ছয় জন ঢাকায় নিহত হন।

সারাবাংলা/পিটিএম

টপ নিউজ পরিবর্তন সংবিধান সাংঘর্ষিক ধারা সারজিস আলম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর