Monday 09 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ময়মনসিংহে শেখ হাসিনাসহ ১১১ জনের নামে হত্যা মামলার আবেদন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৯ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩৫

ময়মনসিংহ: ময়মনসিংহে কোটা সংস্কার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে রেদোয়ান হাসান সাগর (২৪) নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১১১ জনের নামে আদালতে হত্যা মামলার আবেদন করেছেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ।

রোববার (৮ সেপ্টেম্বর) দুপুরে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র ম্যাজিস্ট্রেট এ কে এম রওশন জাহানের আদালতে মামলার আবেদন করা হয়। আবেদন নিয়ে এ ঘটনায় থানায় কোনো মামলা হয়েছে কি না, তা এক সপ্তাহের মধ্যে জানাতে বলেছেন আদালত।

আবেদনে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও তার বোন শেখ রেহেনা, সাবেক দুই মন্ত্রী ওবায়দুল কাদের ও আসাদুজ্জামান খান কামাল, ময়মনসিংহ সদর আসনের সাবেক সংসদ সদস্য মোহিত উর রহমান শান্ত, সাবেক মেয়র মো. ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামূল আলম ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, সাবেক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সাবেক সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, সাবেক সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল ও নিলুফার আনজুম পপি, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ ১১১ জনকে আসামি করা হয়েছে।

বাদী পক্ষের আইনজীবী নুরুল হক বলেন, এ ঘটনায় থানায় কোনো মামলা হয়েছে কি না, তা আদালতকে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে। দেশব্যাপী গণহত্যার মতো ময়মনসিংহেও নারকীয় হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। শিক্ষার্থী সাগরকে গুলি করে হত্যা করা হয়েছে। আশা রাখছি, ন্যায় বিচার প্রতিষ্ঠায় আদালত মামলাটি আমলে নিয়ে অভিযুক্তদের গ্রেফতারে নির্দেশনা দেবেন।

মামলার বাদী আবু ওয়াহাব আকন্দ বলেন, প্রকাশ্যে দিবালোকে সাবেক সংসদ সদস্য মোহিত উর রহমান শান্ত ও তার লোকজন সাগরকে গুলি করে হত্যা করেছে। এর বিচার হতেই হবে। অন্য আসামিদের নির্দেশে ময়মনসিংহে এই হত্যাকাণ্ড ঘটেছে। আমরা আশাবাদী, সাগর হত্যার বিচার হবে।

এ সময় আদালত প্রাঙ্গণে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে গত ১৯ আগস্ট বিকেলে ময়মনসিংহ নগরীর মিন্টু কলেজ এলাকায় ধাওয়া-পালটা ধাওয়া ও সংঘর্ষের সময় গুলিতে নিহত হন অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী রেদোয়ান হাসান সাগর। তিনি আকুয়া চৌরঙ্গী মোড় এলাকার আসাদুজ্জামানের ছেলে।

সারাবাংলা/টিআর

শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর