Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বর্ণার পর সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি জয়ন্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:২৩

ঠাকুরগাঁও: গত ১ সেপ্টেম্বর মা সঞ্চিতা রানী দাসের সঙ্গে কিশোরী স্বর্ণা (১৪) কুলাউড়া উপজেলার লালারচক সীমান্ত দিয়ে চোরাই পথে ভারতে যাওয়ার সময় বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে স্বর্ণা ঘটনাস্থলেই মারা যায়। গত ৩ সেপ্টেম্বর ভারতীয় কর্তৃপক্ষ স্বজনদের কাছে তার লাশ হস্তান্তর করে। এ ঘটনার এক সপ্তাহ পার না হতেই ঠাকুরগাঁও সীমান্তে ফের গুলি করে আরেক বাংলাদেশি কিশোরকে হত্যা করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা।

নিহত জয়ন্ত কুমার সিংহ (১৬) ফকিরভিটা বেলপুকুর লাহিড়ী গ্রামের মহাদেব কুমার সিংহের ছেলে। রোববার গভীর রাতে ধনতলা সীমান্তের ৩৯৩ নং মেইন পিলারের কাছে এ ঘটনা ঘটে।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সমর কুমার চট্টোপাধ্যায়। তিনি জানান, ঠাকুরগাঁওয়ের বালিয়াডাংগী উপজেলার ধনতলা সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি কিশোর নিহত হয়েছে। গুলিবিদ্ধ হয়েছে অন্তত আরো ৩ জন।

গুলিবিদ্ধ হয়ে আহতরা হলেন- মহাদেব কুমার সিংহ ও দরবার আলী। তবে আহত আরও একজনের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সমর কুমার চট্টোপাধ্যায় বলেন, ‘রোববার দিবাগত রাত ২টার দিকে ১৬ সদস্যের একটি দলকে বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করে দালাল চক্র। এসময় বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি চালায়। এসময় জয়ন্ত কুমার সিংহ, মহাদেব, দরবার আলী গুলিবিদ্ধ হয়। ঘটনাস্থলে গুলিবিদ্ধ হয়ে জয়ন্ত কুমার সিংহ মারা যায়।’

ঠাকুরগাঁও-৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল তানজীর আহম্মদ বলেন, ‘বিষয়টি আমরা শুনেছি। তবে নিহতের বিষয়টি এবং ওই আহত ব্যক্তিরা কারা এ বিষয় নিশ্চিত হওয়া যায়নি।’

সারাবাংলা/এমও

বিএসএফের গুলিতে নিহত সীমান্তে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর