Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিএনপি ক্ষমতায় না এসেই ক্ষমতার মত ভূমিকা পালন করছে’

স্পেশাল করেসপন্ডেন্ট
৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:১৩

ঢাকা: জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, আমাদের দুর্ভাগ্য বিএনপি ক্ষমতায় না এসেই তাদের ভূমিকা ক্ষমতার মত। বিএনপির নেতা-কর্মীরা যে অবস্থা সৃষ্টি করেছে তা সাধারণ মানুষ পছন্দ করছে না। আওয়ামী লীগ ও বিএনপি আমাদের দলের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে, সেই ষড়যন্ত্র এখনও চলছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় কমিটির সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, রংপুরে বৈষম্য বিরোধী ছাত্রদের সঙ্গে বিএনপির মুখোমুখি অবস্থা রয়েছে। কেউ দখলবাজী শুরু করলে, ছাত্ররা তার প্রতিবাদ করছে। শেষ পর্যন্ত জনগণ কার পক্ষে থাকবে তা এখনো নিশ্চিত নয়। জাতীয় ছাত্র সমাজকে আরো সংগঠিত হতে হবে। ছাত্র রাজনীতি করতে হবে সুশৃংখল ভাবে।

তিনি বলেন, বর্তমানে দেশে বিশৃংখলা চলছে, এটা চলতেই থাকলে জনগণ এই সরকারের ওপর বিরক্ত হয়ে উঠবে। আবেগ ও জীবন দিয়ে দেশ রক্ষা করা যায় কিন্তু দেশ চালানো যায় না। দেশ চালাতে জ্ঞান, দক্ষতা ও অভিজ্ঞতা দরকার হবে। এককভাবে ছাত্ররা দেশ রক্ষা করতে পেরেছে, কিন্তু এককভাবে ছাত্ররা দেশ চালাতে পারবে না। জাতীয় ছাত্র সমাজকে আরো সংগঠিত এবং আরো ঐক্যবদ্ধ থাকার নির্দেশনা দেন জাপা চেয়ারম্যান।

প্রধান অতিথির বক্তব্যে  তিনি বলেন, আওয়ামী লীগ দেশে বৈষম্য সৃষ্টি করেছিলো, তাদের শোষণ ও নির্যাতনের জন্যই তাদের পতন হয়েছে। কোনো রাজনৈতিক দলের আন্দোলনের মুখে আওয়ামী লীগের পতন হয়নি। সরকারের পতন হয়েছে বৈষম্য বিরোধী ছাত্র-জনতার অন্দোলনের মুখে।

জি এম কাদের বলেন, জাতীয় পার্টিকে বাদ দিয়ে কেউ কিছু চিন্তা করে না। আমরা এখনই নির্বাচন চাই না। কারণ, ভালো নির্বাচন আমরা অতীতে অনেক দেখেছি। ভালো নির্বাচনের পরে ভালো সরকার হয় না। ভালো নির্বাচনের পরে ভালো সরকার দেখতে চাই। যাদের জনগণের কাছে জবাবদিহিতা থাকবে।

তিনি বলেন, যারা ব্যক্তিগত ও দলীয় সম্পদ হিসেবে দেশকে ব্যবহার করবে না। সেই রকম সরকারের জন্য প্রয়োজনীয় সংস্কার করতে হবে, সেজন্য বর্তমান সরকারকে আমরা সময় দিতেও রাজি আছি। ভালো নির্বাচনে নির্বাচিত সরকার বেশির ভাগ সময়ে স্বৈরশাসক হয়েছিলো। কিন্তু, অনির্বাচিত সরকারগুলি অনেক বেশি গণতন্ত্রমনা ছিলো। অনির্বাচিত সরকারগুলোই জনগণের মতামতের বেশি গুরুত্ব দেয়। তাই, অনির্বাচিত সরকারকে সংস্কারের জন্য সময় দিতে আমাদের কোনো আপত্তি নেই।

সারাবাংলা/এএইচএইচ/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ডাস্টবিনে পড়েছিল নবজাতকের মরদেহ
১০ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর