Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নোবিপ্রবিতে ছাত্র-শিক্ষক সব ধরনের রাজনীতি নিষিদ্ধ ঘোষণা

নোবিপ্রবি করেসপন্ডেন্ট
১০ সেপ্টেম্বর ২০২৪ ০৯:১৬

নোবিপ্রবি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনীতি এবং রাজনৈতিক প্রচারণা নিষিদ্ধ ঘোষণা করেছে রিজেন্ট বোর্ড। গত ৯ আগস্ট রিজেন্ট বোর্ডের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সোমবার (৯ সেপ্টেম্বর ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এবং রেজিস্ট্রার দফতরের প্রশাসন শাখা কর্তৃক প্রকাশিত এক অফিস আদেশ হতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনা ও শিক্ষার্থীদের পড়াশোনা পরিবেশ বজায় রাখার স্বার্থে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সবপ্রকার দলীয় রাজনীতি বা রাজনৈতিক দলসমূহের সহযোগী/অঙ্গ/ ভ্রাতৃপ্রতিম সংগঠনসমূহের সঙ্গে যুক্ত হয়ে প্রকাশ্য বা অপ্রকাশ্য কোন ধরনের কার্যক্রমে অংশগ্রহণ ও সর্বপ্রকার দলাদলি নিষিদ্ধ ঘোষণা করা হলো।

আরো বলা হয়, নোবিপ্রবি আইন ২০০১ এর ধারা ৪৭(৫) ও (৬) মোতাবেক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা বা কর্মচারী কোন রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত হাওয়া বা রাজনৈতিক মতাদর্শ প্রচারের কোন সুযোগ নেই।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রথম রিজেন্ট বোর্ডের ৪৫তম আলোচ্য সূচিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের রাজনীতি অথবা সর্বপ্রকার দলাদলি নিষিদ্ধ ঘোষণা করা হয়।

শৃঙ্খলা ভঙ্গের শাস্তির বিষয়ে বলা হয়, এই আদেশ অবিলম্বে কার্যকর করা হবে এবং এ সিদ্ধান্ত লঙ্ঘনকারী শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/এমও

টপ নিউজ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) রাজনীতি নিষিদ্ধ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর