Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাবি বঙ্গবন্ধু হলের শিক্ষার্থীদের ‘আপনি’ সম্বোধনের নির্দেশ

রাবি করেসপন্ডেন্ট
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৭:২১

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের কর্মকর্তা, সহায়ক ও সাধারণ কর্মচারীদেরকে শিক্ষার্থীদের সঙ্গে ‘তুমি’র পরিবর্তে ‘আপনি’ সম্বোধন করে কথা বলার নির্দেশ দিয়েছেন হল প্রশাসন। এছাড়া হল গেটে ধূমপান নিষেধ করা হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জামিরুল ইসলাম এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মনে রাখতে হবে যে, বর্তমান প্রজন্মের ছাত্ররাই আগামী দিনের পথপ্রদর্শক এবং এই ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমেই জাতি সব ধরনের বৈষ্যমের অপনোদন করে স্বাধীন মত প্রকাশের অধিকার অর্জন করেছে। সুতরাং সব কর্মকর্তা ও কর্মচারীকে অফিসিয়াল কার্যক্রম পরিচালনায় নম্র ও ভদ্রতার পরিচয় রাখার জন্য বলা হচ্ছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ মোহাম্মদ জামিরুল ইসলাম বলেন, ‘আমাদের শিক্ষার্থীরা তাদের রক্ত দিয়ে, জীবন বাজি রেখে আমাদের কথা বলার স্বাধীনতা, চলা-ফেরার স্বাধীনতা তারা অর্জন করেছে। এসব শিক্ষার্থীরা যাতে বিভিন্ন ক্ষেত্রে সম্মানিত হয়, তারা যাতে অন্য মাত্রায় পৌঁছাতে পারে এবং আমরা যে একটা পরিবর্তন করতে পারি এরকম চিন্তা থেকেই আমরা এমন একটা নোটিশ দিয়েছি। যাতে অন্যরা উদ্বুদ্ধ হয় এবং একটা ইতিবাচক সংস্কৃতি আমরা তৈরি করতে পারি। শুধু রাজশাহী বিশ্ববিদ্যালয়ে না আমরা চাই সারা বাংলাদেশে যেন এই সংস্কৃতিটা অনুসরণ করে। আমরা যাতে একটা ইতিবাচক পরিবর্তন নিয়ে আসতে পারি।’

সারাবাংলা/এনইউ

আপনি সম্বোধন টপ নিউজ বঙ্গবন্ধু হল রাবি শিক্ষার্থী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর