Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধানমন্ডি ও পিএফআই সিকিউরিটিজে পরিচালনা পর্ষদের দেশত্যাগে নিষেধাজ্ঞা

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪০

ঢাকা: পুঁজিবাজারের সদস্যভুক্ত দু’টি ব্রোকারেজ হাউজের পরিচালক, ব্যবস্থাপনা পরিচালক বা প্রধান নির্বাহী কর্মকর্তাদের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশমন (বিএসইসি)। ব্রোকারেজ দু’টি হলো- ধানমন্ডি সিকিউরিটিজ লিমিটেড ও পিএফআই সিকিউরিটিজ লিমিটেড। একইসঙ্গে ব্রোকারেজ হাউজ দু’টির পরিচালকদের ব্যাংক হিসাব থেকে টাকা উত্তোলন বন্ধ এবং সব বিও হিসাব অবরুদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের সভাতিত্বে অনুষ্ঠিত ৯২০তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বুধবার (১১ সেপ্টেম্বর) বিএসইসির পরিচালক ও মুখপাত্র ফারহানা ফারুকীর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিএসইনির নির্দেশনায় বলা হয়, ধানমন্ডি সিকিউরিটিজের বিষয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, কনসোলিডেটেড কাস্টমারস অ্যামাউন্টের ঘাটতি পূরণের জন্য ধানমন্ডি সিকিউরিটিজ লিমিটেডের সময় বৃদ্ধির আবেদন নামঞ্জুর করা হয়। একইসঙ্গে ২০২২ সালের ২২ মার্চ তারিখে ইস্যু করা কমিশনের নির্দেশনায় (বিএইসি/এসক্সারআই/সিসিএ/ডিএসই/২০২১/৯১০) উল্লেখিত সকল শর্ত পুনরায় আরোপ করা হয়।

এছাড়াও বলা হয়, ধানমন্ডি সিকিউরিটজ লিমিটেডের পরিচালনা পর্ষদের পরিচালকরা, ব্যবস্থাপনা পরিচালক/সিইও’র সব ব্যাংক হিসাব থেকে টাকা তোলা বন্ধ করার জন্য বাংলাদেশ ফাইন্যান্সিয়াস ইংলালিজেন্স ইউনিটকে (বিএফআইইউ) চিঠি পাঠানো, ওই ব্যক্তিদের সব বিও হিসাব অবরুদ্ধ করার জন্য সেন্ট্রাল ডিপজিটই বাংলাদেশ লিমিটেডকে নির্দেশনা দেওয়া এবং আলোচ্য স্টক ব্রোকার কোম্পানির পরিচালনা পর্ষদের পরিচালকরা, ব্যাবস্থাপনা পরিচালক/সিইও’র দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দেওয়ার জন্য পুলিশের বিশেষ শাখা বরাবর অনুরোধ পাঠানো হবে।

অন্যদিকে, পিএফআই সিকিউরিটিজের বিষয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, কনসোলিডেটেড কাস্টমারস অ্যামাউন্টের ঘাটতি পূরণের জন্য পিএফআই সিকিউরিটিজ লিমিটেডের সময় বাড়ানোর আবেদন নামঞ্জুর করা হয়। একইসঙ্গে ২০২২ সালের ২২ মার্চ তারিখে ইস্যু করা কমিশনের নির্দেশনায় (বিএইসি/এসক্সারআই/সিসিএ/ডিএসই/২০২১/৯১০) উল্লিখিত সব শর্ত ফের আরোপ করা হয়।

বিজ্ঞাপন

এ ছাড়া পিএফআই সিকিউরিটিজ লিমিটেডের পরিচালনা পর্ষদের পরিচালকরা, ব্যবস্থাপনা পরিচালক/সিইও’র সব ব্যাংক হিসাব থেকে টাকা তোলা বন্ধ করার জন্য বাংলাদেশ ফাইন্যান্সিয়াস ইংলালিজেন্স ইউনিটকে (বিএফআইইউ) চিঠি পাঠানো, ওই ব্যক্তিদের সব বিও হিসাব অবরুদ্ধ করার জন্য সেন্ট্রাল ডিপোজিট বাংলাদেশ লিমিটেডকে নির্দেশনা দেওয়া এবং আলোচ্য স্টক ব্রোকার কোম্পানির পরিচালনা পর্ষদের পরিচালকরা, ব্যবস্থাপনা পরিচালক/সিইও’র দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দেওয়ার জন্য পুলিশের বিশেষ শাখা বরাবর অনুরোধ পাঠানো হবে।

সারাবাংলা/জিএস/পিটিএম

দেশত্যাগে নিষেধাজ্ঞা ধানমন্ডি সিকিউরিটজ পরিচালনা পর্ষদ পিএফআই সিকিউরিটিজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর