Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট
১১ সেপ্টেম্বর ২০২৪ ২৩:৪৬

ঢাকা: ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)-৩।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাত সোয়া ১১টার দিকে রাজধানীর মহাখালী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। র‌্যাবের গণমাধ্যম শাখার উপপরিচালক আ ন ম ইমরান খান এ তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব সূত্রে জানা গেছে, রাজধানীর খিলগাঁও থানার একটি মামলায় গ্রেফতার করা হয়েছে ডিএমপির সাবেক এই শীর্ষ কর্মকর্তাকে।

২০১৫ সালে খিলগাঁও থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান জনিকে পুলিশি হেফাজতে ‘ক্রসফায়ারের নামে হত্যা’র অভিযোগে গত ৩ সেপ্টেম্বর খিলগাঁও থানায় মামলা করেন জনির বাবা ইয়াকুব আলী। ওই মামলায় ডিএমপির ওই সময়কার পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ বর্তমান ও সাবেক ১৩ পুলিশ কর্মকর্তাকে আসামি করা হয়েছে।

আছাদুজ্জামান মিয়া পুলিশ বাহিনীতে যোগ দেন ১৯৮৮ সালে। বগুড়ায় প্রথম আর্মড পুলিশ ব্যাটালিয়নের সিও ছিলেন তিনি। গুরুত্বপূর্ণ বিভিন্ন দায়িত্ব পালনের পর ২০১৫ সালের ৭ জানুয়ারি ডিএমপি কমিশনার হিসেবে যোগ দেন। ২০১৯ সালের ১৩ আগস্ট তার চাকরির মেয়াদ শেষ হলে সরকার আরও এক মাস বাড়িয়ে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত ডিএমপি কমিশনার পদে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছিল।

আছাদুজ্জামান মিয়ার ডিএমপি কমিশনার হিসেবে মেয়াদের শেষের দিকে মন্ত্রিপরিষদ বিভাগের অধীনে জাতীয় নিরাপত্তা সেল গঠন করা হয়। ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর ডিএমপি কমিশনার পদ থেকে অব্যাহতি নিয়ে পরদিন ১৪ সেপ্টেম্বর তিনি এই নিরাপত্তা সেলের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ পান।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

আছাদুজ্জামান মিয়া ক্রসফায়ারে মৃত্যু গ্রেফতার র‍্যাব

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর