Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সবার জন্য একই শিক্ষা-স্বাস্থ্য সেবা নিশ্চিত করা এই সরকারের দায়িত্ব’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:০৩

বান্দরবান: সবার জন্য একই ধরনের গুণগত মানসম্পন্ন শিক্ষা ও একই ধরনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করা এ অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্ব বলে মন্তব্য করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ্।

তিনি বলেন, আমরা নিশ্চিত করতে চাই— ঢাকায় একজন শিক্ষার্থী যে ধরনের শিক্ষা পাবে, ঠিক একই শিক্ষা দুর্গম পাহাড়ের প্রান্তিক পর্যায়ের একজন শিক্ষার্থীও পাবে। আমরা নিশ্চিত করতে চাই— ঢাকায় কোনো রোগী যে সেবা পাবে, দেশের বাকি সব এলাকাতেও একই ধরনের রোগী একই মানের চিকিৎসা সেবাই পাবে।

বিজ্ঞাপন

বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে বান্দরবান ক্ষুদ্র নৃগোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউটে গণঅভ্যুত্থানের প্রেরণায় আহতদের সঙ্গে সাক্ষাৎ এবং দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

হাসনাত আবদুল্লাহ্ বলেন, আমরা খবর পেয়েছি, বর্তমান সরকারের অনেকেই চিকিৎসা করাতে সিঙ্গাপুর যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। আমরা হুঁশিয়ার করতে চাই— বাংলাদেশের চিকিৎসাব্যবস্থা সিঙ্গাপুরের মতো না বানিয়ে আপনারা যদি নিজেরাই সিঙ্গাপুরে চিকিৎসা নিতে যান, তাহলে এই সরকারে থাকার নৈতিক অবস্থান আপনারা হারিয়ে ফেলবেন।

সভায় হাসনাত পাহাড়ের শিক্ষা ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে দ্রুত পদক্ষেপ নিতে বর্তমান সরকারের কাছে দাবি জানান। তিনি আরও বলেন, আমাদের সবাইকে এক থাকতে হবে। আগামীর সুন্দর বাংলাদেশ পুনর্গঠনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে।

মতবিনিমিয় সভায় চট্টগ্রামের সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফি, কেন্দ্রীয় সমন্বয়ক ও বান্দরবানের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও তরুণ-তরুণীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বান্দরবান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন হাসনাত আবদুল্লাহ্

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর