Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ময়মনসিংহে রওশন এরশাদ ও সাবেক ডিসির বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ সেপ্টেম্বর ২০২৪ ১০:৩৫

ময়মনসিংহ: ময়মনসিংহে সাবেক বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদ ও সাবেক জেলা প্রশাসক মুস্তকীম বিল্লাহ ফারুকীর বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এ.কে.এম রওশন জাহানের আদালতে মামলার আবেদন করেন মো. খালেদুজ্জামান পারভেজ বুলবুল। আদালত বাদীর আবেদনটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) দায়িত্ব দিয়েছে।

ময়মনসিংহ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পরিদর্শক মো. মোস্তাছিনুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

মামলার নথির বরাতে জানা যায়, দশম জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৪ (সদর) আসনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) থেকে প্রার্থী হয়েছিলেন মো. খালেদুজ্জামান পারভেজ বুলবুল। তিনি বাদী হয়ে আদালতে মামলা করেছেন। মামলায় বলা হয়, ২০১৩ সালের ১৪ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য দলীয় প্রতিক ‘কুঁড়ে ঘর’ নির্ধারণ করা হয়।

ওইদিন রাত সাড়ে ৭ টার দিকে বাদীকে তার নিজস্ব বাসা থেকে অজ্ঞাতনামা সাদা পোশাকের ১০-১২ জন লোক ইচ্ছার বিরুদ্ধে জোর পূর্বক ভয়ভীতি প্রদর্শন করিয়া রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে যায়। পরে মামলার এক নম্বর আসামি রওশন এরশাদের প্ররোচনায় ও ২ নং আসামি তৎকালীন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মুস্তাকীম বিল্লাহ ফারুকীর কার্যালয়ে বেআইনীভাবে আটক রেখে মৃত্যুর ভয় প্রদর্শন পূর্বক মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য স্বাক্ষর নেয়।

মামলায় রওশন এরশাদ ও সাবেক জেলা প্রশাসক ছাড়াও মামলায় অজ্ঞাত পরিচয় আরও ১২ জনকে আসামি করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) আদালত দায়িত্ব দিয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

ময়মনসিংহ রওশন এরশাদ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর