Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের বিপক্ষে টেস্ট দল ঘোষণা, নেই শরিফুল

স্পোর্টস করেসপন্ডেন্ট
১২ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২২

ভারতের বিপক্ষে আসন্ন দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ১৬ সদস্যের স্কোয়াডে প্রথমবারের মতো ডাক পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটার জাকের আলি, বাদ পড়েছেন ইনজুরিতে থাকা পেসার শরিফুল ইসলাম।

পাকিস্তানের মাটিতে ঐতিহাসিক টেস্ট সিরিজ জেতা দল থেকে এই একটা পরিবর্তন নিয়েই ভারতের বিপক্ষে দল সাজিয়েছে বাংলাদেশ।

পাকিস্তান সিরিজের প্রথম টেস্টে কুঁকচিতে চোট পেয়েছিলেন শরিফুল। দ্বিতীয় টেস্টে তার খেলা হয়নি। তবে ভারত সিরিজকে সামনে রেখে কদিন ধরে মিরপুরে পুরোদমে বোলিং করতেই দেখা গেছে দীর্ঘদেহি পেসারকে। তাতে মনে হচ্ছিল, ভারত সিরিজে থাকছেন তরুণ পেসার। কিন্তু শেষ পর্যন্ত শরিফুলকে দেশে রেখেই ভারতে যাচ্ছেন নাজমুল হোসেন শান্তরা।

এক্ষেত্রে শরিফুলের ওয়ার্কলোডটা বেশি করে চিন্তা করা হয়েছে। তিন ফরম্যাটেই খেলে থাকেন এই পেসার। ফলে ইনজুরি থেকেই উঠেই তার টেস্ট খেলার চাপ নেওয়াটাকে ঝুঁকিপূর্ণ মনে করেছে টিম ম্যানেজমেন্ট।

জাকের আলী জাতীয় দলে এসেছিলেন টি-টোয়েন্টি ক্রিকেটার হিসেবে। মিডল অর্ডারে মারকুটে ব্যাটিংয়ের জন্য আলাদা সুনাম থাকা জাকের সম্প্রতি সাদা পোশাকেও ভালো করেছেন। ‘এ’ দলের হয়ে পাকিস্তান সফরে ১৭২ রানের দুর্দান্ত একটা ইনিংস খেলেছেন জাকের। যেটা তাকে প্রথমবার টেস্ট দলে সুযোগ করে দিতে বড় ভূমিকা রেখেছে।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে ১৭ ম্যাচ খেলা জাকের প্রথম শ্রেণির ক্রিকেটে ম্যাচ খেলেছেন ৪৯টি। তাতে ৪ সেঞ্চুরিতে ৪১.৪৭ গড়ে রান করেছেন ২৮৬২।

আগামী ১৫ সেপ্টেম্বর ভারতের বিমান ধরার কথা বাংলাদেশ দলের ক্রিকেটারদের। ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি। ২৭ সেপ্টেম্বর কানপুরে শুরু হওয়ার কথা দ্বিতীয় টেস্ট।

বিজ্ঞাপন

দুই ম্যাচের টেস্ট সিরিজের পর ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে বাংলাদেশ দল।

বাংলাদেশ স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, জাকের আলি অনিক, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাহিদ রানা, তাইজুল ইসলাম, নাঈম হাসান ও সৈয়দ খালেদ আহমেদ।

সারাবাংলা/এসএইচএস/এফএম

বাংলাদেশ-ভারত সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর