Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অতিরিক্ত পুলিশ সুপার কাফী ৫ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
১২ সেপ্টেম্বর ২০২৪ ১৪:২২

ঢাকা: ঢাকার সাভারে শাইখ আসহাবুল ইয়ামিনকে গুলি করে হত্যার ঘটনায় করা মামলায় বরখাস্ত ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহহিল কাফীর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুডিসিয়াল মো. জুলহাস উদ্দীন এ আদেশ দেন।

এদিন রাজধানীর হাজারীবাগ থানার অপহরণের পর মুক্তিপণ আদায়ের মামলায় আটদিনের রিমান্ড শেষে তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর সাভারের ইয়ামিন হত্যা মামলায় গ্রেফতার দেখানোর অনুমতি চান। এরপর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাকে এ মামলায় গ্রেফতার দেখানোর অনুমতি দেন।

পরে তাকে ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুডিসিয়াল মো. জুলহাস উদ্দীনের আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা কাফীকে গ্রেফতার দেখানো পূর্বক সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাকে এ মামলায় গ্রেফতার দেখানোর আবেদন গ্রহণ করে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২ সেপ্টেম্বর বিমানবন্দর থেকে আব্দুল্লাহহিল কাফীকে আটক করেন ডিবি সদস্যরা। পরদিন রাজধানীর হাজারীবাগ থানার অপহরণের পর মুক্তিপণ আদায়ের মামলায় তার আটদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ২৫ আগস্ট ইয়ামিনের বাবা আব্দুল্লাহ আল কাবির সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৪৯ জনের বিরুদ্ধে আদালতে মামলাটি করেন।

মামলার অভিযোগে বলা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ সম্মলনে আন্দোলন প্রতিহত করার জন্য উসকানিমূলক বক্তব্য প্রদান করেন। এতে তিনি বাংলদেশের আইনশৃঙ্খলা বাহিনী, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের আন্দোলনকারীদের নির্মূলের নির্দেশ দেন। আসামি ওবায়দুল কাদের বলেন, আন্দোলনকারী ছাত্রদের নির্মূল করার জন্য ছাত্রলীগ যথেষ্ট। এরই পরিপ্রেক্ষিতে গত ১৮ জুলাই দুপুর দেড়টায় পুলিশ ও আওয়ামী লীগ সম্মিলিতভাবে শান্তিপূর্ণ মিছিলে হামলা করে। তারা শাইখ আসহাবুল ইয়ামিনকে ধরে টেনে পুলিশের সাজোয়া যানের কাছে নিয়ে বুকের বামপাশে গুলি করে হত্যা করে।

বিজ্ঞাপন

ইয়ামিন মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) শিক্ষার্থী ছিলেন।

সারাবাংলা/কেআইএফ/ইআ

৫ দিনের রিমান্ড টপ নিউজ মো. আব্দুল্লাহিল কাফী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর