Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোবেদ আমিনকে সরিয়ে স্বাস্থ্যের দায়িত্বে ডা. নাজমুল

সিনিয়র করেসপন্ডেন্ট
১২ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২৭

ঢাকা: স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালককের পদ থেকে অধ্যাপক ডা. রোবেদ আমিনকে সরিয়ে দেওয়া হয়েছে। তার জায়গায় ভারপ্রাপ্ত মহাপরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. নাজমুল হোসেনকে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. আবু রায়হান দোলনের সই করা এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

আদেশে এতে বলা হয়, অধ্যাপক ডা. নাজমুল হোসেন, মহাপরিচালক, স্বাস্থ্য শিক্ষা অধিদফতরকে তার নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের দায়িত্ব অর্পণ করা হলো।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও উল্লেখ করা হয় অফিস আদেশে।

এর আগে ২৮ আগস্ট স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালকের দায়িত্ব দেওয়া হয় চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) কার্ডিয়াক সার্জারি বিভাগের অধ্যাপক ডা. নাজমুল হোসেনকে।

তার আগে ১৮ আগস্ট অধ্যাপক ডা. রোবেদ আমিনকে স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়। এর আগে তিনি স্বাস্থ্য অধিদফতরের নন কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল (এনসিডিসি) শাখার লাইন ডিরেক্টর হিসেবে কর্মরত ছিলেন।

এর পরপরই স্বাস্থ্য অধিদফতরের নতুন ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. রোবেদ আমিনসহ ‘আওয়ামীপন্থি’ কর্মকর্তাদের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করেন চিকিৎসকদের একটি অংশ। পরে বিভিন্ন সময়ে রোবেদ আমিনের পদত্যাগসহ বিভিন্ন দাবি জানানো হয় চিকিৎসকদের পক্ষ থেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর