Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিমা সেক্টরের ব্যবসায় পরিবর্তন আনতে হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ সেপ্টেম্বর ২০২৪ ২৩:০১

ঢাকা: বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. এম আসলাম আলম বলেন, রাষ্ট্রব্যবস্থার মেরামত-সংস্কারে বিমা সেক্টরের ব্যবসার ক্ষেত্রেও পরিবর্তন আনতে হবে, যা জাতীয় স্বার্থ রক্ষা করবে। মূলত গ্রাহকের স্বার্থ রক্ষা এবং বিমা সেক্টরের উন্নয়ন সাধন করাই বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের প্রধান কাজ।

বৃহস্পতিবার ( ১২ সেপ্টেম্বর) বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) সভাকক্ষে নন-লাইফ বিমা প্রতিষ্ঠানগুলোর চেয়ারম্যান ও মুখ্য নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় আইডিআরএ‘র চেয়ারম্যান এসব কথা বলেন।

বিজ্ঞাপন

এ সময় বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সকল সদস্য, নির্বাহী পরিচালক, পরিচালক, উপ-পরিচালক, সাধারণ বিমা করপোরেশনের প্রতিনিধি এবং নন-লাইফ বিমা কোম্পানিগুলোর চেয়ারম্যান ও মুখ্য নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ড. এম আসলাম আলম বলেন, ‘বিশ্বের অন্যান্য দেশের ন্যায় আমাদের দেশেও বিমার প্রতি ইতিবাচক মনোভাব তৈরি এবং মানুষের আস্থা ফিরিয়ে আনার জন্য সকলের সম্মিলিত প্রচেষ্টা এবং বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের আন্তরিকতার বিকল্প নেই। গ্রাহকদের সুরক্ষা নিশ্চিত করার ক্ষেত্রে মনোযোগী হওয়া, সকলের নৈতিকতা-মূল্যবোধের সদ্ব্যবহার করা, নিষ্ঠা-আন্তরিকতার সঙ্গে কাজ করার মাধ্যমে বিমা সেক্টরের দীর্ঘদিনের পুঞ্জিভূত সমস্যার সমাধান করা সম্ভব।’

সভায় লাইফ বিমা কোম্পানির পক্ষ হতে বক্তব্য দেন- এশিয়া ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা এম.ডি. ইমাম শাহীন, গ্রিন ডেল্টার মুখ্য নির্বাহী কর্মকর্তা ফারজানা চৌধুরী, প্রগতি ইন্স্যুন্সের ভাইস চেয়ারম্যান তাবিথ আউয়াল, কর্ণফূলী ইন্স্যুরেন্সের ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ পাভেল এবং গ্লোবাল ইন্স্যুরেন্সের চেয়ারম্যান সায়ীদ আহমেদ ।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/পিটিএম

বিমা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর