Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রবল বর্ষণে পাহাড়ে ধস, প্রাণ গেল মা ও ২ মেয়েসহ ছয়জনের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ সেপ্টেম্বর ২০২৪ ১০:১০

পাহাড় ধসে নিহত মা ও এক মেয়ে। ছবি: সারাবাংলা

কক্সবাজার: কক্সবাজার সদরের দক্ষিণ ডিককুল ও উখিয়ায় পাহাড় ধসের পৃথক পৃথক ঘটনায় ছয়জন প্রাণ হারিয়েছেন। এর মধ্যে ডিককুল এলাকায় পাহাড় ধসে মারা গেছেন এক মা ও তার দুই মেয়ে। অন্যদিকে উখিয়ায় পাহাড় ধসে আরও তিনজন প্রাণ হারিয়েছেন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দিবাগত মধ্যরাতে এসব দুর্ঘটনা ঘটে। ডিককুলে যে তিনজন মারা গেছেন তারা হলেন— মিজানের স্ত্রী আঁখিমনি (২১) এবং তার দুই মেয়ে ময়না (৫) ও মায়া (১)। উখিয়ায় নিহতের নাম-পরিচয় এখনো জানা সম্ভব হয়নি।
স্থানীয়রা জানান, বৃহস্পতিবার দুপুরের পর থেকেই প্রবল বর্ষণ শুরু হয় কক্সবাজারে। অব্যাহত বর্ষণে কক্সবাজারের অন্তত ২০টি পয়েন্টে পাহাড়ে ধস নামে।

বিজ্ঞাপন

স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, ডিককুলে পাহাড়ের পাদদেশের বাড়িতে পরিবারের সদস্যদের নিয়ে শুয়েছিলেন মিজান। রাত ২টার দিকে পাহাড়ের একটি অংশ ধসে পড়লে তারা সবাই মাটিচাপা পড়েন। প্রতিবেশীরা এসে বাচ্চাদের বাবাকে জীবিত উদ্ধার করতে সক্ষম হলেও মা ও দুই মেয়েকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়নি। মাটির নিচ থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হয় ওই তিনজনকে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, ডিককুলের মতো উখিয়াতেও গভীর রাতে পাহাড় ধসে তিনজন নিহত হয়েছেন। স্থানীয়দের কাছে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দুর্ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধার কাজে যুক্ত হন।

সারাবাংলা/টিআর

কক্সবাজার পাহাড় ধস পাহাড় ধসে মৃত্যু

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর