Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গুলিতে হেফাজতের কর্মী নিহতের মামলায় সাবেক ওসি রিমান্ড

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ সেপ্টেম্বর ২০২৪ ২০:০১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের হাটহাজারীতে হেফাজতের কর্মী নিহতের মামলায় হাটহাজারী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলামের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রামের ষষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হারুন এ আদেশ দেন।

রফিকুল ইসলাম সর্বশেষ তিনি ঢাকার উত্তরায় এপিবিএন সদর দফতরে সহকারী পুলিশ সুপারের দায়িত্বে ছিলেন।

এর আগে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাতে কর্মস্থল থেকে রফিকুল ইসলামকে গ্রেফতার করা হয় বলে সারাবাংলাকে জানিয়েছেন চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো. আরিফ হোসেন।

আবু তৈয়ব সারাবাংলাকে আরও জানান, রফিকুল ইসলামের বিরুদ্ধে হওয়া একটি খুনের মামলায় তাকে বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে গ্রেফতার করে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করতে হাটহাজারী থানা পুলিশ সাতদিনের রিমান্ডের আবেদন করে। শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

২০২১ সালের ২৬ মার্চ দুপুরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরের প্রতিবাদ মিছিল করতে গিয়ে পুলিশের গুলিতে হেফাজতে ইসলামের কর্মী রবিউল ইসলাম (২৪) নিহত হন। আওয়ামী লীগ সরকার ক্ষমতাচ্যুত হওয়ার পর গত ২৩ আগস্ট রবিউলের বাবা আব্দুল জব্বার হাটহাজারী থানায় মামলা দায়ের করেন।

মামলায় তরিকত ফেডারেশনের চেয়ারম্যান ও চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনের সাবেক সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী, জেলার সাবেক পুলিশ সুপার এস এম রশিদুল হকসহ ২৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০০-১৫০ জনকে আসামি করা হয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০২১ সালের ২৬ মার্চ দুপুরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঢাকায় আসার প্রতিবাদে হাটহাজারীর আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মইনুল ইসলাম মাদরাসা থেকে মিছিল বের করেছিলেন হেফাজতের নেতা-কর্মীরা। ওই মিছিলে পুলিশ নির্বিচারে গুলি করলে চার মাদরাসা শিক্ষার্থী নিহত হন। সাবেক ওসি রফিকুল নিজেই রবিউলকে গুলি করে হত্যা করেন বলে এজাহারে অভিযোগ করেন রবিউলের পিতা আব্দুল জব্বার।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর