Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সব সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ সেপ্টেম্বর ২০২৪ ১০:৪০

ঢাকা: যশোর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত স্থল নিম্নচাপটি সামান্য উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে ঘণীভূত হয়ে আজ সকাল ৯টায় একই এলাকায় গভীর স্থল নিম্নচাপ আকারে অবস্থান করছে। যে কারণে সারাদেশে ঝড়ো হাওয়া ও বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। একইসঙ্গে দেশের সবগুলো সমুদ্রবন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত অব্যাহত রাখা হয়েছে। এদিকে রাত থেকেই রাজধানীতে বৃষ্টিপাত শুরু হয়েছে, যা এখনো অব্যাহত।

বিজ্ঞাপন

শনিবার (১৪ সেপ্টেম্বর) আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সেখানে বলা হয়, যশোর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত স্থল নিম্নচাপটি সামান্য উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে ঘণীভূত হয়ে সকাল ৯টায় একই এলাকায় গভীর স্থল নিম্নচাপ আকারে অবস্থান করছে। এটি আরো উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি অব্যাহত রয়েছে। বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্র বন্দরগুলোর উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

যে কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এ সময় উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

এদিকে শুক্রবার দিবাগত রাত থেকে ঢাকায় ঝড়-বৃষ্টি শুরু হয়েছে। সকালেও দমকা হাওয়ার সঙ্গে গুড়ি গুড়ি বৃষ্টি ঝড়ছে।

আবহাওয়াবিদ ড. মুহম্মদ বজলুর রশিদ জানিয়েছেন, এ পরিস্থিতি শনিবার সারাদিন থাকতে পারে।

সারাবাংলা/জেআর/ইআ

আবহাওয়া অধিদফতর ঝড়-বৃষ্টির পূর্বাভাস সমুদ্রবন্দরে সতর্ক সংকেত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর