Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উপকূলে টানা বৃষ্টি, বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১১

বাগেরহাট: লঘুচাপ পরবর্তী নিম্নচাপের ফলে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেল থেকে মোংলাসহ সুন্দরবন উপকূলে টানা বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। ভারী বৃষ্টিতে সম্পূর্ণ বন্ধ রয়েছে বন্দরে অবস্থানরত দু’টি সারবাহী জাহাজের পণ্য খালাস ও পরিবহনের কাজ। মোংলা বন্দরে বর্তমানে ৭টি বাণিজ্যিক জাহাজ অবস্থান করছে।

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে শনিবারও (১৪ সেপ্টেম্বর) মোংলা বন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রয়েছে। নিম্নচাপের কারণে বেশ কিছু মাছ ধরা বোটডুবির খবর পাওয়া গেলেও তার মধ্যে বাগেরহাটের কোনো বোটডুবির খবর পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

মোংলা আবহাওয়া অফিস ইনচার্জ মো. হারুন অর রশিদ জানান, শুক্রবার বিকেল ৩টা থেকে শনিবার বিকেল ৩টা পর্যন্ত (২৪ ঘণ্টায়) বাগেরহাটে ৯৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। বৃষ্টিপাত ও ঝড় হাওয়া আগামীকালও অব্যাহত থাকবে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার বিভাগ জানায়, মোংলা বন্দরে বর্তমানে ৭টি বাণিজ্যিক জাহাজ অবস্থান করছে। এর মধ্যে এমভি অপরাজিতা এবং এমভি ওয়েকু হোলিও জাহাজ দু’টিতে শুক্রবার রাত সার খালাস বন্ধ রয়েছে। এই জাহাজ দু’টিতে বিদেশ থেকে সার আমদানি করা হয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সার খালাস করা যাচ্ছে না। তবে স্বাভাবিক রয়েছে বন্দরে অবস্থানরত অন্য ৫টি বাণিজ্যিক জাহাজের পণ্য ওঠানামার কাজ।

অপরদিকে টানা ভারী বর্ষণে এখানকার জনজীবনে তার বিরূপ প্রভাব পড়তে শুরু করেছে। বৃষ্টির পানিতে নিচু এলাকায় জলাবদ্ধতাসহ চিংড়ির তলিয়ে ক্ষতির আশংকায় স্থানীয়রা। এছাড়া বৈরী আবহাওয়া বিরাজ করায় লোকজনের স্বাভাবিক কাজ-কর্মও বিঘ্নিত হচ্ছে। শহরে দোকাটপাট খুলেছে কম, তাই কম লোকজনও। তবে এতে বেশি বিপাকে পড়েছেন খেটে খাওয়া দিনমজুরেরা।

বিজ্ঞাপন

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে মোংলায় টানা বৃষ্টিপাতে শত শত মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। বিপদে পড়েছেন খেটে খাওয়া মানুষরা।

সারাবাংলা/এমও

উপকূল টপ নিউজ বৃষ্টিপাত সতর্ক সংকেত

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর