Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সড়কে পাহাড়ধস: ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আটক এক

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ সেপ্টেম্বর ২০২৪ ২৩:০১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর বায়েজিদ লিংক রোডে পাহাড়ধসের পর ওই এলাকায় অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় পাহাড় কাটায় জড়িত একজনকে হাতেনাতে গ্রেফতার করা হয়েছে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় জেলা প্রশাসকের স্টাফ অফিসার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফাহমুন নবীর পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে বৃষ্টিপাতের মধ্যে শনিবার ভোরে নগরীর বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোডের ছয় নম্বর সেতুর কাছে সড়কের দক্ষিণ অংশে পাহাড় থেকে মাটি ধসে পড়ে। এতে নগরীর সঙ্গে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সংযোগ সড়কটির একপাশ দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

এ ঘটনার পর জেলা প্রশাসনের কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আরাফাত সিদ্দিকীর নেতৃত্বে বায়েজিদ লিংক রোড এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। অভিযানে পাহাড় কাটার সময় হাতেনাতে মো. আকতার নামে একজনকে আটক করা হয়। তিনি পাহাড় কেটে একটি রেস্তোঁরা নির্মাণের সঙ্গে জড়িত বলে তথ্য পায় ভ্রাম্যমাণ আদালত। তবে আকতার দোষ স্বীকার না করায় পরিবেশ অধিদফতরকে তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে। পাহাড় কেটে নির্মিত রেস্তোঁরাটি গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

এছাড়া পাহাড়ের ওপর নির্মিত তিনটি বসতঘর ভেঙে দেওয়া হয়। মনির নামে এক ব্যক্তি ঘরগুলো নির্মাণ করেছিলেন, তাকে পাওয়া যায়নি।

অভিযানে পাহাড়ের একাংশে অবৈধভাবে নির্মিত একটি বৌদ্ধ মন্দিরের সন্ধান পায় ভ্রাম্যমাণ আদালত। এর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য পরিবেশ অধিদফতরকে নির্দেশ দিয়েছেন সহকারী কমিশনার আরাফাত সিদ্দিকী।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

পাহাড়ধস

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর