Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিনিসিয়াস-এমবাপেতে রিয়ালের সহজ জয়

স্পোর্টস ডেস্ক
১৫ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৮

লা লিগায় সময়টা ভালো যাচ্ছে না রিয়াল মাদ্রিদের। বেশ কয়েক ম্যাচে পয়েন্ট হারিয়ে এরই মাঝে বার্সেলোনার চেয়ে খানিকটা পিছিয়ে পড়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। বার্সার সাথে পয়েন্ট ব্যবধান কমিয়ে রাখতে রিয়াল সোসিয়েদাদের মাঠে তাই জয়ের বিকল্প ছিল না আনচেলত্তির দলের সামনে। সোসিয়েদাদের মাঠে পেনাল্টি থেকে পাওয়া ভিনিসিয়াস জুনিয়র ও কিলিয়ান এমবাপের গোলে ২-০ ব্যবধানের সহজ জয় নিয়েই মাঠ ছেড়েছে রিয়াল।

বিজ্ঞাপন

ম্যাচের শুরু থেকেই সোসিয়েদাদ রক্ষণভাগকে চাপে রেখেছে রিয়াল। ১৮ মিনিটে এমবাপের শট দারুণভাবে বাঁচিয়ে দেন সোসিয়েদাদ কিপার রেমিরো। স্রোতের বিপরীতে লিড নিতে পারতো সোসিয়েদাদও। ২৫ মিনিটে সুচিচের দারুণ একটি শট রিয়াল কিপারকে পরাস্ত করলেও পোস্টে লেগে ফিরে যায়। ২৯ মিনিটে রুডিগারের শট অবিশ্বাস্যভাবে বাঁচিয়ে দেন রেমিরো। ৩৬ মিনিটে সোসিয়েদাদের এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল, এবারও বেকারের শটে বাধা হয়ে দাঁড়ায় পোস্ট। দুই দলের কেউই গোল না পাওয়ায় গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের শুরুতে আবার সোসিয়েদাদকে হতাশ করে গোলপোস্ট। সুচিচের শট পোস্টে লেগে ফিরে এলে এগিয়ে যাওয়া হয়নি তাদের। ৫৭ মিনিটে প্রতিপক্ষের হ্যান্ডবলের সুবাদে পেনাল্টি পায় রিয়াল। পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন ভিনিসিয়াস। ৭৩ মিনিটে বক্সের মাঝে ভিনিসিয়াসকে ফাউল করা হলে দ্বিতীয় পেনাল্টি পায় রিয়াল। সেই পেনাল্টি থেকে গোল করেন এমবাপে।

শেষ পর্যন্ত এই দুই গোলই জয়ের জন্য যথেষ্ট ছিল রিয়ালের জয়ের জন্য। ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়েন এমবাপেরা। এই জয়ে ৫ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলেন তারা। ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা।

সারাবাংলা/এফএম

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর