Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাঙ্গামাটিতে বিএনপির ৯ নেতাকর্মী বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৫৯

রাঙ্গামাটি: জনমনে আতঙ্ক সৃষ্টি, হুমকি, ভয়ভীতি প্রদর্শন, বিশৃঙ্খলাসহ নানান অভিযোগে রাঙ্গামাটিতে নয় নেতাকর্মীকে বহিষ্কার করেছে জেলা বিএনপি। তবে বাঘাইছড়িতে বহিষ্কৃত দুই নেতার দলীয় পদবি উল্লেখ করা হলেও বাকি সাতজনের পদবী উল্লেখ করা হয়নি।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে পৃথক তিনটি বিবৃতিতে নয় নেতাকর্মী, সমর্থককে বহিষ্কারের কথা জানিয়েছে জেলা বিএনপি। রাঙ্গামাটি জেলা বিএনপির সভাপতি দীপন তালুকদার দীপু ও সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুনের সই করা বিবৃতিতে বহিষ্কারের কথা জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বহিষ্কৃতকৃতরা হলেন- জেলার বাঘাইছড়ি পৌর বিএনপির সদস্য মো. নাছির ও বাঘাইছড়ি পৌর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মো. বখতেয়ার। এছাড়া রাঙ্গামাটি জেলা শহরের পৌর এলাকার পুরাতন বাসস্টেশন এলাকার মোহাম্মদ কালু মিয়া (কসাই কালু), মো. ফারুক, মো. ইকবাল, মো. জুয়েল ও মহিলা কলেজ এলাকার মোহাম্মদ রানা, মো. লিটন এবং মো. রুবেল।

পৃথক তিনটি বিবৃতিতে একই ভাষায় জানানো হয়েছে, দলের নির্দেশনা অমান্য করে সংগঠন ও শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ড চালিয়ে সুনাম ও দলীয় শৃঙ্খলা নষ্ট করায় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক অভ্যন্তরীণ শৃঙ্খলা রক্ষার প্রয়োজনে দলের প্রাথমিক সদস্য পদসহ দলের সকল পর্যায়ের/অঙ্গ সংগঠনের পদ থেকে অব্যাহতি প্রদানপূর্বক সাময়িক বহিষ্কার করা হলো।

রাঙ্গামাটি জেলা বিএনপির সভাপতি দীপন তালুকদার দীপু বলেন, ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গ কারীদের বিরুদ্ধে অ্যাকশন নেওয়ার জন্য কেন্দ্র থেকে আমাদের নির্দেশনা রয়েছে। বহিষ্কারকৃতরা বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী ও সমর্থক। তাদের প্রাথমিক সদস্য পদসহ সাময়িক বহিষ্কার করা হয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর