Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইয়ামালের জোড়া গোলে জিরুনাকে বিধ্বস্ত করল বার্সা

স্পোর্টস ডেস্ক
১৫ সেপ্টেম্বর ২০২৪ ২২:১৭

মাত্র ১৭ বছর বয়সেই তিনি হয়ে উঠেছেন বার্সেলোনার অন্যতম ভরসার জায়গা। বার্সার জার্সি গায়ে লামিন ইয়ামালের স্বপ্নযাত্রা যেন ছুটছেই। জিরুনার বিপক্ষে তার জোড়া গোলেই ডার্বিতে ৪-১ ব্যবধানের বড় জয় পেয়েছে কাতালানরা। এই জয়ে লা লিগার শীর্ষস্থান আরও দৃঢ় করল বার্সেলোনা।

কাতালান ডার্বিতে জিরুনার মাঠে মুখোমুখি হয়েছিল দুই দল। ম্যাচের শুরু থেকেই জিরুনা রক্ষণভাগকে স্বস্তিতে থাকতে দেয়নি বার্সা ফরোয়ার্ডরা। ৬ মিনিটের মাথায় গোল পেতে পারতেন ইয়ামাল, তবে সেই সুযোগ তিনি কাজে লাগাতে পারেননি। গোলের সুযোগ এসেছিল রাফিনহার সামনেও, তিনিও বল জালে জড়াতে পারেননি।

বিজ্ঞাপন

অবশেষে ৩০ মিনিটে ডেডলক ভাঙ্গেন সেই ইয়ামালই। লোপেজের কাছ থেকে বল ছিনিয়ে নিয়ে দারুণ এক শটে ম্যাচে বার্সাকে এগিয়ে দেন তিনি। ৭ মিনিট পরেই নিজের দ্বিতীয় গোলের দেখা পান ইয়ামাল। রবার্ট লেভানডস্কির পাসে বল পেয়ে দলকে ২-০ গোলে এগিয়ে দেন এই তরুণ সেনসেশন। লা লিগায় এখন পর্যন্ত তিনটি গোল পেলে ইয়ামাল, অ্যাসিস্ট মোট ৪টি।

হাফ টাইমের ঠিক আগে পেনাল্টি পেয়েছিল জিরুনা। তবে ভিএআরের সাহায্য নিয়ে সেটা বাতিল করেন রেফারি। দুই গোলের লিড নিয়েই বিরতিতে যায় বার্সা।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়িয়েছে বার্সা। ৪৭ মিনিটে তৃতীয় গোল আসে দানি অলমোর পা থেকে। কুন্দের অ্যাসিস্টে গোল করে বার্সার জয় অনেকটাই নিশ্চিত করে দেন এই স্প্যানিয়ার্ড। ৬৪ মিনিটে চতুর্থ গোল পায় বার্সা। এবার গোল করেন পেদ্রি।

৮০ মিনিটের মাথায় এক গোল শোধ করে জিরুনা। পোর্তুর বাড়ানো বলে সান্ত্বনার গোল করেন ক্রিশ্চিয়ান স্টুয়ানি। ৮৬ মিনিটে আসপ্রিলাকে ফাউল করে লাল কার্ড দেখেন ফেরান তোরেস। শেষ পর্যন্ত ৪-১ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

বিজ্ঞাপন

এই জয়ে ৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষস্থান আরও দৃঢ় করল বার্সা। সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

 

সারাবাংলা/এফএম

জিরুনা বার্সেলোনা লা লিগা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর