Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিসি নিয়োগের দাবিতে সড়ক অবরোধ শিক্ষার্থীদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:০৫

রংপুর: অতিদ্রুত উপাচার্য নিয়োগের দাবিতে ‘উত্তরবঙ্গ ব্লকেড’ কর্মসূচি পালন করছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ১টায় নগরির প্রবেশদ্বার মডার্ণ মোড়ে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে এই কর্মসূচি পালন করছেন তারা। এতে সড়কের দুইপাশে যানজট তৈরি হয়।

সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এই কর্মসূচি পালন করছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর আগে, শনিবার (১৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ৪৮ ঘণ্টার মধ্যে উপাচার্য নিয়োগ দেওয়ার দাবি আলটিমেটাম দেয় শিক্ষার্থীরা। দাবি না মানলে রংপুরসহ উত্তরাঞ্চল অচল করার ঘোষণাও আসে তাদের পক্ষ থেকে। তাই ৪৮ ঘণ্টার মধ্যে উপাচার্য নিয়োগ না হওয়ায় এমন কর্মসূচি দিতে বাধ্য হয়েছেন বলে একাধিক শিক্ষার্থী জানিয়েছে।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী মোবাশ্বের আহমেদ বলেন, শিক্ষার্থীদের অধিকার আদায়ে আবু সাঈদ জীবন দিয়েছে। তার বিশ্ববিদ্যালয়ে এখন পর্যন্ত উপাচার্য নিয়োগ না হওয়া দুঃখজনক। তারই ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার জন্য আন্দোলন মানববন্ধন করতে হচ্ছে। অতিদ্রুত উপাচার্য নিয়োগের মাধ্যমে ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনা হোক এটাই চাওয়া।

ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আবুল বাশার রনি বলেন, ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর একে একে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, কোষাধ্যক্ষ, প্রক্টর, প্রভোস্টসহ গুরুত্বপূর্ণ পদে থাকা প্রায় ৪০ জন পদত্যাগ করেন। বর্তমানে অভিভাবকহীন হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়। এদিকে ক্লাস পরীক্ষা বন্ধ থাকায় ক্যাম্পাসে অচলাবস্থা বিরাজ করছে।

বিজ্ঞাপন

ইংরেজি বিভাগের শিক্ষার্থী সাবিনা ইয়াসমিন বলেন, আমরা ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলাম কিন্তু আমাদের কোনো ইতিবাচক সাড়া দেওয়া হয়নি। যার কারণে আমরা শিক্ষার্থীরা আমরা মর্ডান মোড় ব্লক করে উত্তরবঙ্গের সঙ্গে সারাদেশের যোগাযোগ বিচ্ছিন্ন করেছি। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কোনো বৈষম্য চলবে না।

সারাবাংলা/ইআ

রংপুর সড়ক অবরোধ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর