Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চেন্নাইয়ে কেমন হবে বাংলাদেশের বোলিং লাইনআপ?

স্পোর্টস ডেস্ক
১৭ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৫৭

ভারতের বিপক্ষে ২ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের ভেন্যু চেন্নাই। বরাবরই চেন্নাইয়ে পিচ স্পিনার বান্ধব হলেও এবার দেখা যেতে পারে ভিন্ন এক চিত্র। ভারতীয় গণমাধ্যম বলছে, চিদাম্বরাম স্টেডিয়ামে এবার হতে পারে লাল মাটির পেসার বান্ধব পিচ! সেরকম কিছু হলে কেমন হবে বাংলাদেশের বোলিং লাইনআপ?

গত কয়েক সিরিজ ধরেই পাল্টে গেছে বাংলাদেশের বোলিং লাইনআপের চিরচেনা চিত্র। এখন স্পিনাররা নয়, বাংলাদেশের মূল শক্তি দলের তরুণ পেসাররাই। পাকিস্তানের বিপক্ষে সিরিজেও দুর্দান্ত পারফর্ম করেছেন নাহিদ রানা, হাসান মাহমুদ ও তাসকিন আহমেদরা। শরিফুল ইসলাম ইনজুরির কারণে ভারতের বিপক্ষে সিরিজে স্কোয়াডে না থাকলেও আছেন এই তিন পেসারই। তাদের সাথে চতুর্থ পেসার হিসেবে আছেন খালেদ আহমেদ।

বিজ্ঞাপন

চার পেসারের পাশাপাশি বাংলাদেশ স্কোয়াডে স্পিনারও আছেন ৪ জন। সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলামদের সাথে দলে ডাক পেয়েছেন নাঈম হাসানও।

চেন্নাইয়ের পিচ যদি সত্যিই লাল মাটির হয়, তাহলে বাংলাদেশের বোলিং লাইনআপ সাজানো হতে পারে ৩ পেসার ও ২ স্পিনারের সমন্বয়ে। লাল মাটির পিচে থাকবে বাড়তি বাউন্স। সেক্ষেত্রে বাড়তি সুবিধা পাবেন পেসাররা, স্পিনাররাও ম্যাচের শেষভাগে সুবিধা পাওয়ার আশা করতে পারেন। প্রথম টেস্টে বাংলাদেশ একাদশে থাকতে পারেন পাকিস্তান সিরিজে আলো ছড়ানো পেসার নাহিদ রানা, হাসান মাহমুদ ও তাসকিন আহমেদ। স্পিনার হিসেবে থাকবেন মেহেদি মিরাজ ও সাকিব আল হাসান।

বাংলাদেশের মতো ভারতও এই টেস্টে খেলাতে পারে ৫ বোলার। তবে ভারতীয় লাইনআপে থাকতে পারেন ২ পেসার ও ৩ স্পিনার। জাসপ্রীত বুমরাহ ও মোহাম্মদ সিরাজের সাথে একাদশে থাকছেন রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা। পঞ্চম বোলার হিসেবে একাদশে থাকার লড়াইটা হবে কুলদিপ যাদব, আক্সার প্যাটেল, আকাশ দীপ ও ইয়াশ দয়ালের মাঝেই।

বিজ্ঞাপন

আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইতে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

সারাবাংলা/এফএম

চেন্নাই বাংলাদেশ-ভারত সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর