Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএসইসি‘র কমিশনার ড. এটিএম তারিকুজ্জামানের পদত্যাগ

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৩

ঢাকা: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. এটিএম তারিকুজ্জামান পদত্যাগ করেছেন।

কমিশনার হিসেবে দায়িত্ব নেওয়ার মাত্র চার মাসের মাথায় মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) অর্থ মন্ত্রণাল‌য়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবের কাছে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন। অর্থ মন্ত্রণালয় সূত্র সারাবাংলাকে বিষযটি নিশ্চিত করেছেন।

এর আগে, ১১ সে‌প্টেম্বর তিন মাসের সময় দিয়ে তাকে অব্যাহতি দি‌য়ে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছিল। পরবর্তীতে গত ১৫ সে‌প্টেম্বর বিএসই‌সির ক‌মিশনার‌দের দা‌য়িত্ব পুনর্বন্টন ক‌রে ড. তারিকুজ্জামান‌কে দফতরবিহীন করা হয়। এরই ধারাবাহিকতায় আজ তিনি পদত্যাগ করেছেন।

সূত্র জানায়, কিছুদিন আগে ড. এটিএম তারিকুজ্জামানের বিরুদ্ধে অর্থ উপদেষ্টার কাছে বেশকিছু অভিযোগসংবলিত একটি চিঠি পাঠানো হয়ে‌ছিল। অর্থ উপদেষ্টার দফতর থেকে সেটি খতিয়ে দেখার জন্য আর্থিক প্রতিষ্ঠান বিভাগের কাছে পাঠানো হয়েছিল। এর ক‌য়েক‌দিন প‌রেই আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে তারিকুজ্জামানকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

এর আগে, বিএসইসি’র কমিশনার হিসেবে চলতি বছরের ৮ মে চার বছরের জন্য ড. এ টি এম তারিকুজ্জামানকে নিয়োগ দিয়েছিল সরকার। গত বছরের ১৭ সেপ্টেম্বর দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগ দিয়েছিলেন তিনি। ডিএসইর এমডি হিসেবে যোগ দেওয়ার আগে তিনি বিএসইসিতে নির্বাহী পরিচালক হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন।

সারাবাংলা/জিএস/ইআ

পদত্যাগ বিএসইসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর