Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লোকোমোটিভ ও ক্যারেজ সরবরাহে জার্মানের সহযোগিতা চায় সরকার

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫৩

ঢাকা: বাংলাদেশে লোকোমোটিভ ও ক্যারেজ সরবরাহে জার্মান সরকারের সহযোগীতা চাওয়া হয়েছে। একইসঙ্গে নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধিতেও সহযোগীতা চাওয়া হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা উপদেষ্টা মুহাম্মদ ফয়জুল কবির খানের সঙ্গে ঢাকায় নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত অখিম স্ট্রটার সৌজন্য সাক্ষাতে এসব কথা বলেন।

বিজ্ঞাপন

সাক্ষাতে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা হিসেবে যোগদান করায় জনাব ফাওজুল কবির খানকে রাষ্ট্রদূত শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এ সময় ফাওজুল কবির বলেন জনগণের প্রত্যাশা পূরণে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। দুর্নীতি প্রতিরোধ, সুশাসন প্রতিষ্ঠা, জনগণের ভোগান্তি লাঘব এবং জনপ্রত্যাশা পূরণ এ সরকারের প্রধান ম্যান্ডেট।

উপদেষ্টার বক্তব্যের পরিপ্রেক্ষিতে রাষ্ট্রদূত জার্মান রেলওয়ে ডিপার্টমেন্টের সঙ্গে আলোচনা করে এ ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন।

নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধিতে বাংলাদেশ ও জার্মান সরকারের মধ্যে একটি এমওইউ সইয়ের প্রক্রিয়া চলমান রয়েছে বলে তিনি জানান। ওই এম ও ইউ সই হলে প্রয়োজনীয় আর্থিক, কারিগরি ও নীতি সহায়তা প্রদান সম্ভব হবে বলে রাষ্ট্রদূত উল্লেখ করেন।

সাক্ষাতের সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব আব্দুল বাকী এবং বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার শাহাদাত আলী উপস্থিত ছিলেন।

সারাবাংলা/জেআর/ইআ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর