Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিসি নিয়োগের দাবিতে চবিতে এবার ‘কমপ্লিট শাটডাউন’

চবি করেসপন্ডেন্ট
১৭ সেপ্টেম্বর ২০২৪ ২২:০১

চট্টগ্রাম ব্যুরো: উপাচার্য ও উপউপাচার্য নিয়োগ না হওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করেছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার চত্বরে এক বিক্ষোভ সমাবেশে এ কর্মসূচির ঘোষণা দেন তারা। এর আগে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনে তালা দেন।

এ সময় শিক্ষার্থীদের ‘ভিসি নিয়ে নয়-ছয়, আর নয় আর নয়,’ ‘ঢাবি রাবি ভিসি পেল, চবি কেন পিছিয়ে গেল’, ‘আর নয় বিজ্ঞাপন, দিতে হবে প্রজ্ঞাপন’, ‘ঢাবি-রাবি স্বর্গে, চবি কেন মর্গে’, ‘শিক্ষার্থীদের লক্ষ্য, ভিসি হবে দক্ষ’, ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

আরও পড়ুন- ‘ঢাবি-রাবি স্বর্গে, চবি কেন মর্গে’

সমাবেশে চবি শিক্ষার্থী সৈয়ব আহমেদ সিয়াম বলেন, ‘দীর্ঘদিন আন্দোলন করার পরও কোনো সমাধান পাইনি। তাই মঙ্গলবার থেকে আমরা কমপ্লিট শাটডাউনে যাচ্ছি। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, প্রক্টর অফিস, মূল ফটক জিরো পয়েন্ট ও ২ নম্বর গেটে এরই মধ্যে তালা দেওয়া হয়েছে। উপাচার্য এসেই এ তালা খুলবেন। এর আগ পর্যন্ত সবকিছু বন্ধ থাকবে।’

বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী হাবিবুল্লাহ খালেদ বলেন, ‘আমরা অনেকদিন ধরেই ভিসি নিয়োগের দাবিতে আন্দোলন করে যাচ্ছি। কিন্তু আমাদের কর্মসূচি নিয়ে কেউ ভ্রুক্ষেপ করছে না। সকালেও আমরা আলটিমেটাম দিয়েছিলাম। কিন্তু কাজ হয়নি। তাই আমরা আজ (মঙ্গলবার) এ আন্দোলন থেকে ঘোষণা দিচ্ছি, ভিসি নিয়োগ না হওয়া পর্যন্ত ক্যাম্পাসে শাটডাউন চলবে এবং সব একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে।’

এর আগে সকাল ১০টার দিকে চবির জিরো পয়েন্টে একই দাবিতে আন্দোলন করেন শিক্ষার্থীরা। তবে দিনভর আন্দোলন চালিয়েও কোনো ফলাফল আসেনি। তাতেই রাতে কমপ্লিট শাটডাউন ঘোষণা করেছেন বলে জানান আন্দোলনকারীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআর/টিআর

কমপ্লিট শাটডাউন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভিসি নিয়োগ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর