Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ভয়েস ফর রিফর্ম’ নামের নতুন নাগরিক প্লাটফর্মের আত্মপ্রকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:৪৬

ঢাকা: ‘ভয়েস ফর রিফর্ম’ নামে নতুন একটু নাগরিক প্ল্যাটফর্ম আত্মপ্রকাশ করেছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক অনুষ্ঠানের মাধ্যমে সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে।

সংবাদ সম্মেলনে সমন্বয়কারীর পক্ষ থেকে বলা হয়, ছাত্র-জনতার সাহস আর ঐক্যে অর্জিত জুলাই গণঅভ্যুত্থান বাংলাদেশের নাগরিক হিসেবে তাদের মাঝে নতুন স্বপ্ন দেখার প্রেরণা জুগিয়েছে। প্ল্যাটফর্মটির সহসমন্বয়কারীদের মধ্যে আছেন আলোকচিত্রী ও মানবাধিকার কর্মী শহীদুল আলম, মানবাধিকার কর্মী অশোক বড়ুয়া, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাজিফা জান্নাত (ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়), তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা ফাহিম মাশরুর, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মাসুদ রানা (রাজশাহী বিশ্ববিদ্যালয়), আইনজীবী ও গণমাধ্যম কর্মী মানজুর-আল-মতিন, প্রকাশক ও গবেষক মাহরুখ মহিউদ্দীন, অধিকারকর্মী ও গবেষক মুক্তাশ্রী চাকমা, গণমাধ্যম বিশেষজ্ঞ সাইয়ীদ কবীর, সাংবাদিক ও ‘ই-আরকি’ সম্পাদক সিমু নাসের, রাজনৈতিক কর্মী সৈয়দ হাসিবউদ্দীন হোসেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক শাহিনুর সুমি (ইডেন কলেজ) এবং শ্রম অধিকার কর্মী মো. রুহুল আমিন।

বিজ্ঞাপন

সমন্বয়কারীদের পক্ষ থেকে বলা হয়, আগামী ৪ অক্টোবর ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউটে দিনব্যাপী ‘মেরামত আলাপ’ নামে একটি সম্মেলন আয়োজন করা হবে। এর মাধ্যমে সংবিধান সংস্কারসহ অন্যান্য প্রশাসনিক, মিডিয়া, নাগরিকসেবাসহ নানা বিষয়ে নাগরিকদের সংস্কার প্রস্তাব তুলে ধরা হবে।

অনুষ্ঠানে আয়োজকরা আরও বলেন, সরকারকে বিভিন্ন সংস্কারের ব্যাপারে সঠিক পরামর্শ দেওয়া ও বাস্তবায়নযোগ্য সমাধান উপস্থাপন করার সঙ্গে সঙ্গে সাধারণ নাগরিকদের সঙ্গে নিয়ে একটি নাগরিক প্রেসার গ্রুপ তৈরি করাই হবে এই নতুন প্ল্যাটফর্মের আগামী দিনগুলোর লক্ষ্য ও উদ্দেশ্য।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/ইআ

ভয়েস ফর রিফর্ম

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর