Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যান্ত্রিক ত্রুটিতে মেট্রো চলাচল সাময়িক বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২৪

ঢাকা: যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় রাজধানীর আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল বন্ধ রয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৯টা ৪০ মিনিটে মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে যায় বলে জানিয়েছে মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

মেট্রোরেল চলাচল সাময়িক বন্ধ থাকার কারণে বিপাকে পড়েছেন নিয়মিত চলাচল করা যাত্রীরা। তারা বলছেন, মেট্রোতে কম সময়ে যাতায়াত করা যায় বলে হাতে বেশি সময় নিয়ে বের হইনি, মেট্রো বন্ধ থাকায় অফিসে পৌছাতে দেরি হয়েছে।

ডিমটিসিএল সূত্র জানায়, সকাল ৯টা ৯ মিনিটে উত্তরা উত্তর থেকে ছেড়ে আসা ট্রেন আগারগাঁও স্টেশন ছেড়ে যাওয়ার সময় প্লাটফর্মেই যান্ত্রিক বা সিগনাল ত্রুটি দেখা দেয়। পরে ডোর এলাইন করে সবাইকে ট্রেন থেকে নেমে যাওয়ার অনুরোধ জানান চালক। দুপুর ১টা পর্যন্ত এ সমস্যার সমাধান হয়নি বলে জানা গেছে।

এদিকে এক বার্তায় ডিএমটিসিএল জানিয়েছে, অনিবার্য কারণবশত সকাল ৯টা ৪০ মিনিট থেকে আগারগাঁও থেকে মতিঝিল অংশের ট্রেন চলাচল সাময়িক বন্ধ আছে। তবে উত্তরা উত্তর থেকে আগারগাঁও অংশে ট্রেন চলাচল অব্যাহত আছে। আগারগাঁও থেকে মতিঝিল অংশের ট্রেন চলাচল স্বাভাবিক হলে জানানো হবে।

মেট্রোরেল চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েন অফিসগামী যাত্রীরা। মতিঝিলে একটি বেসরকারি ব্যাংকের কর্মকর্তা নাজমুল হক সারাবাংলাকে বলেন, মেট্রোরেলে মিরপুর থেকে ২৫ মিনিটে আসা যায়। যে কারণে ওই সময় হাতে নিয়েই প্রতিদিন বের হই। আজ স্টেশনে পৌছে দেখি মেট্রো চলছে না। এরপর বাসে করে অফিসে পৌঁছাতে ৪০ মিনিট দেরি হয়েছে।

দুপুরে মতিঝিল ও প্রেসক্লাব স্টেশনের সামনে অনেক যাত্রীর ভির দেখা গেছে। তারা কেউ জানেন না মেট্রো চলাচল বন্ধ রয়েছে।

বিজ্ঞাপন

আসিফ আহমেদ যাবেন উত্তরা। দুপুর ২টায় অফিসিয়াল মিটিং রয়েছে। এক ঘণ্টা হাতে নিয়ে মেট্রো স্টেশনে এসে দেখেন বন্ধ। তিনি বলেন, এখন পাঠাও করে যেতে হবে। কারণ দ্রুত যাবার আর কোনো উপায় নেই।

এদিকে ডিএমটিসিএল এ খোঁজ নিয়ে জানা গেছে, এখনো লাইন ঠিক হয়নি। মেট্রো চলাচল স্বাভাবিক হতে আরো কিছু সময় লাগবে।

সারাবাংলা/জেআর/ইআ

মেট্রোরেল যান্ত্রিক ত্রুটি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর