Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়াসার সহিদকে দায়িত্ব পালন থেকে বিরত রাখার আদেশ স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:১১

ঢাকা: ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে প্রকৌশলী এ কে এম সহিদ উদ্দিনকে দায়িত্ব পালন থেকে বিরত রাখার হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন চেম্বার জজ আদালত। একইসঙ্গে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে করা লিভ টু আপিল শুনানির জন্য আগামী ৪ নভেম্বর দিন নির্ধারণ করেছেন আদালত।

বুধবার (১৮ আগস্ট) আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. রেজাউল হক এ আদেশ দেন।

আদালতে সহিদ উদ্দিনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন ও এ এম মাহবুব উদ্দিন খোকন।

রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল অনীক আর হক। রিট আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব।

গত ১৪ সেপ্টেম্বর ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে প্রকৌশলী এ কে এম সহিদ উদ্দিনকে দায়িত্ব পালন থেকে বিরত রাখার হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হয়।

এর আগে, ৫ সেপ্টেম্বর ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে প্রকৌশলী এ কে এম সহিদ উদ্দিনকে দায়িত্ব পালন থেকে বিরত রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তিন মাসের জন্য এ আদেশ দেওয়া হয়েছে।

একইসঙ্গে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে জ্যেষ্ঠতম উপব্যবস্থাপনা পরিচালককে সাময়িকভাবে নিয়োগ দিতে নির্দেশ দেন হাইকোর্ট।

স্থানীয় সরকার সচিবের প্রতি এ নির্দেশ দেওয়া হয়।

ঢাকা ওয়াসা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আনিসুজ্জামানের করা এক রিটের প্রাথমিক শুনানির পর বিচারপতি আশীষ রঞ্জন দাস ও বিচারপতি ফাহমিদা কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

গত ১৫ আগস্ট একটি প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার বিভাগ। ওই প্রজ্ঞাপনে ওয়াসার এমডি পদে তকসিম এ খানের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে জ্যেষ্ঠতম উপব্যবস্থাপনা পরিচালক ব্যবস্থাপনা পরিচালকের সব দায়িত্ব দেওয়া হয়। তবে জ্যেষ্ঠতা লঙ্ঘন করে নতুন এমডি হিসেবে উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) এ কে এম সহিদ উদ্দিনকে দেওয়া এ নিয়োগ নিয়ে ওয়াসার কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে অসন্তোষ দেখা দেয়।

বিজ্ঞাপন

এরপর সহিদ উদ্দিনের নিয়োগকে চ্যালেঞ্জ করে ঢাকা ওয়াসা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আনিসুজ্জামান হাইকোর্টে রিট দায়ের করেন।

সারাবাংলা/কেআইএফ/ইআ

ঢাকা ওয়াসা

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর