Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিনহার পরিচালকদের ব্যাংক ও বিও হিসাব জব্দ

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৮

ঢাকা: পুঁজিবাজারের ব্রোকারেজ প্রতিষ্ঠান সিনহা সিকিউরিটিজের পরিচালক ও ব্যবস্থাপনা পরিচালক বা সিইওদের ব্যাংক হিসাব ও বিও হিসাব জব্দের নির্দেশ দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন। পাশাপাশি এদের বিদেশ ভ্রমণেও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের সভাপতিত্বে অনুষ্ঠিত কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে বিএসইসির পরিচালক ও মুখপাত্র ফারহানা ফারুকীর সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, কনসোলিডেটেড কাস্টমারস অ্যাকাউন্টের ঘাটতি পূরণের জন্য সিনহা সিকিউরিটিজ লিমিটেডের সময় বাড়ানোর আবেদন নামঞ্জুর করে বিএসইসি। সেইসঙ্গে ২২ মার্চ, ২০২২ তারিখে ইস্যুকৃত কমিশনের নির্দেশনা নম্বর- বিএসইসি/এসআরআই/সিসিএ/ডিএসই/২০২১/২১২-এ উল্লিখিত সব শর্ত ফের আরোপ করা হয়।

এ ছাড়াও, প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের পরিচালক, ব্যবস্থাপনা পরিচালক বা সিইও’র সব ব্যাংক হিসাবের উত্তোলন বন্ধ (Debit suspension) করার জন্য বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটকে (বিএফআইইউ) চিঠি পাঠানো হয়েছে।

এ ছাড়াও উল্লেখিত ব্যক্তিদের ব্যক্তিবর্গের সকল বিও হিসাব অবরুদ্ধের জন্য সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডকে নির্দেশনা দিয়েছে বিএসইসি। সেইসঙ্গে আলোচ্য স্টক ব্রোকার কোম্পানির পরিচালনা পর্ষদের সব পরিচালক, ব্যবস্থাপনা পরিচালক/সিইও’র দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দিতে পুলিশের বিশেষ শাখা বরাবর অনুরোধপত্র পাঠানো হবে বলেও জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থাটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/পিটিএম

জব্দ পরিচালক ব্যাংক হিসাব সিনহা সিকিউরিটিজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর