Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কারসাজির অভিযোগে ইমাম বাটনের এমডিকে কোটি টাকা জরিমানা

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক (এমডি) এএসএম হাসিব হাসান কে এক কোটি টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এ ছাড়াও সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেডের মতো প্রতিষ্ঠানসহ আরও সাত বাক্তিকেও জরিমানা করা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের সভাপতিত্বে ৯২১ তম কমিশন সভায় এ সিদ্ধান্ত হয়। বিএসইসির পরিচালক ও মুখপাত্র ফারহানা ফারুকীর সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিকিউরিটিজ আইন লঙ্ঘন করায় ইমাম বাটনের এমডি হাসিব হাসানকে এক কোটি টাকা জরিমানা করা হয়েছে। কোম্পানিটি বর্তমানে নাম পরিবর্তন করে হামি ইন্ডাস্ট্রিজ পিএলসি নামে পুঁজিবাজারে লেনদেন করছে।

এ ছাড়াও কর্ণফুলী ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেনে কারসাজির কারণে সিকিউরিটিজ আইন ভঙ্গ করায় শাহারা জামান ও তার সহযোগী আশফাকুজ্জামানকে ২ লাখ ৫ হাজার টাকা করে, সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেডকে ১০ লাখ টাকা এবং এম লুৎফুল গণি টিটু ও তার সহযোগী মো. মাহমুদুল হাসান, Benju Khadoo Vander এর স্বত্বাধিকারী খাইরুল হাসান বেঞ্জু, লুৎফুন্নাহার বেগম, আকিকুন্নাহারসহ প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সারাবাংলা/জিএস/পিটিএম

জরিমানা বিএসইসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর