Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চলে গেলেন ইতালির কিংবদন্তি ফুটবলার শিলাচি

স্পোর্টস ডেস্ক
১৮ সেপ্টেম্বর ২০২৪ ২৩:৩৮

ইতালির কিংবদন্তি ফুটবলার সালভাতোর শিলাচি গত ২ বছর ধরেই ভুগছিলেন প্রাণঘাতী ক্যানসারে। শেষ পর্যন্ত এই ক্যানসারই কেড়ে নিল তার জীবন। আজ ইতালির পালেরমোর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন ৫৯ বছর বয়সী এই ফুটবলার।

জাতীয় দলের হয়ে কখনো বিশ্বকাপ জেতা হয়নি শিলাচির, ক্যারিয়ারটাও খুব বড় ছিল না। জাতীয় দলে খেলেছেন মাত্র ২ বছর। তবে এর মাঝেই ১৯৯০ ফুটবল বিশ্বকাপ ইতালির হয়ে দুর্দান্ত পারফর্ম করে সবার নজরে আসেন তিনি। সেবার ইতালি তৃতীয় হলেও ৬ গোল করে গোল্ডেন বুট জিতে নিয়েছিলেন শিলাচিই। একই সাথে ডিয়েগো ম্যারাডোনাকে পেছনে ফেলে সেবার শিলাচি জিতেছিলেন গোল্ডেন বলও। সব মিলিয়ে ইতালির হয়ে ১৬ ম্যাচে ৭ গোল করেছেন শিলাচি।

বিজ্ঞাপন

ইতালিয়ান ঘরোয়া ফুটবলেও দাপটের সাথে খেলেছেন শিলাচি। ক্লাব ক্যারিয়ারে তিনি জিতেছেন ইউয়েফা কাপ, কোপা ইটালিয়াসহ বহু ট্রফি। পালেরমোতে জন্ম নেওয়া শিলাচি তার ফুটবল ক্যারিয়ারের ইতি টানেন ১৯৯৭ সালে। এরপর ফুটবল থেকে কিছুটা দূরেই ছিলেন তিনি।

২০২২ সালে শিলাচির কোলন ক্যানসার ধরা পড়ে। এই মাসের শুরুতে তাকে পালেরমো সিভিকো হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই আজ মারা গিয়েছেন তিনি।

শিলাচির মৃত্যুতে শোক জানিয়েছেন ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি। আরও শোক জানিয়েছে শিলাচির ফুটবল ক্যারিয়ারের সব ক্লাবের কর্তৃপক্ষ ও সাবেক সতীর্থরাও।

সারাবাংলা/এফএম

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর