Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এই শুক্রবার থেকে সপ্তাহের প্রতিদিনই চলবে মেট্রোরেল

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ সেপ্টেম্বর ২০২৪ ২৩:১২

ঢাকা: অবশেষে ঢাকাবাসীর চাহিদা পূরণ হচ্ছে। এখন থেকে সপ্তাহের অন্য দিনগুলোর মতো ছুটির দিন শুক্রবারেও চলবে মেট্রোরেল। আর সেটি সামনের শুক্রবার তথা আগামীকাল ২০ সেপ্টেম্বর থেকেই কার্যকর হচ্ছে।

মেট্রোরেল পরিচালনা কর্তৃপক্ষ ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) এরই মধ্যে এ সংক্রান্ত অফিস আদেশ জারি করেছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) ডিএমটিসিএলের কোম্পানি সচিব খোন্দকার এহতেশামুল কবীর এ আদেশে সই করেছেন।

বিজ্ঞাপন

আদেশে বলা হয়েছে, ডিএমটিসিএলের আওতায় পরিচালনা ও রক্ষণাবেক্ষণাধীন এমআরটি লাইন-৬-এর মেট্রো ট্রেন ২০ সেপ্টেম্বর থেকে প্রতি শুক্রবার উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত চলাচল করবে। উত্তরা থেকে মতিঝিলের পথে বিকেল ৩টা ৩০ মিনিট থেকে রাত ৯টা পর্যন্ত এবং মতিঝিল থেকে উত্তরা উত্তর পর্যন্ত বিকেল ৩টা ৫০ মিনিট থেকে রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত নির্ধারিত হেডওয়েতে মেট্রোরেল চলবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আদেশে ২০ সেপ্টেম্বর থেকে প্রতি শুক্রবার মেট্রোরেল নির্ধারিত সময় অনুযায়ী চলাচলের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে।

মেট্রোরেল চলাচলের বর্তমান সময়সূচি অনুযায়ী সপ্তাহে ছয় দিন চলাচল করে এই গণপরিবহণ। শুক্রবার ছুটি কাটানো হয়। কর্তৃপক্ষ বলেছিল, যাত্রী কম হয় বলে শুক্রবার মেট্রোরেল বন্ধ রাখা হয়। রাজনৈতিক পটপরিবর্তনে অন্তর্বর্তী সরকার দায়িত্ব গ্রহণের দেড় মাসের মধ্যেই সপ্তাহের সাত দিনই মেট্রোরেল চলাচলের সিদ্ধান্ত এলো।

সারাবাংলা/জেআর/টিআর

মেট্রোরেল শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর