Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিজয় পরিকল্পনা’ সম্পূর্ণ প্রস্তুত: জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক
১৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৩০

ঢাকা: ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, কিয়েভ রাশিয়ার সঙ্গে যুদ্ধ শেষ করতে ‘বিজয় পরিকল্পনা’ পুরোপুরি প্রস্তুত করেছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) কিয়েভ থেকে এএফপি’র খবরে এ কথা জানানো হয়েছে।

এর আগে জেলেনস্কি বলেছিলেন, এ মাসে তিনি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ শেষ করতে তিনি তার ‘বিজয় পরিকল্পনা’ আলোচনা করবেন।

জেলেনস্কি তার প্রতিদিনের ভাষণে বলেন, আজ আমরা বলতে পারি আমাদের বিজয় পরিকল্পনা, সমস্ত পয়েন্ট, সম্পূর্ণরূপে প্রস্তুত করা হয়েছে।

তিনি বলেন,  সবকিছু ঠিক করা হয়েছে। এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো- এটি বাস্তবায়নের সংকল্প।

জেলেনস্কি বলেন, শান্তির কোনো বিকল্প হতে পারে না, কোনোভাবে যুদ্ধ বন্ধ রাখা হলে বা অন্য কোনো কারসাজি করা হলে তা কেবল রাশিয়ার আগ্রাসনকে আরেক স্তরের দিকে নিয়ে যাবে। আমাদের ইউক্রেনের জন্য এবং ফলত সমগ্র ইউরোপের জন্য নির্ভরযোগ্য ও দীর্ঘস্থায়ী নিরাপত্তা দরকার।

তিনি জানান, তিনি নভেম্বরে যুদ্ধ শেষ করার লক্ষ্যে তার রূপরেখা তুলে ধরতে আরেকটি আন্তর্জাতিক শান্তি সম্মেলন আয়োজনের কথা ভাবছেন। এছাড়া সেখানে রাশিয়াকে আমন্ত্রণ জানানো হবে বলেও জানান তিনি।

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন ৩০ মাসেরও বেশি সময় ধরে চলছে এবং জেলেনস্কির ইউক্রেন রাশিয়ার কুরস্ক অঞ্চলের কিছু অংশ নিয়ন্ত্রণ করছে এবং মস্কো পূর্ব ইউক্রেনের অভ্যন্তরে কিছুদূর অগ্রসর হয়েছে এমন সময় এই ঘোষণা এসেছে।

সারাবাংলা/ইআ

ইউক্রেন ভলোদিমির জেলেনস্কি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর