Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্দান্ত হাসানে প্রথম সেশন বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক
১৯ সেপ্টেম্বর ২০২৪ ১২:০২

চেন্নাইতে ভারতের বিপক্ষে প্রথম টেস্টে টসে জিতে বোলিং নিয়েছিল বাংলাদেশ। লাল পিচে ফিল্ডিংয়ে নেমে হাসান মাহমুদের দুর্দান্ত বোলিংয়ে প্রথম সেশনেই ভারতের তিন উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। রোহিত, গিল, কোহলি- তিন ব্যাটারকেই ফিরিয়েছেন হাসান। তবে সেশনের শেষভাগে জসওয়াল-পান্ট জুটিতে কিছুটা স্বস্তি পেয়েছে ভারত। লাঞ্চ পর্যন্ত ভারতের স্কোর ৩ উইকেটে ৮৮ রান।

চেন্নাইয়ের লাল মাটির পিচ নিয়ে গত কয়েকদিন ধরেই চলছিল নানা আলোচনা। এই পিচ পেসারদের বাড়তি সুবিধা দেবে বলেই শোনা যাচ্ছিল। দুই দলের একাদশে তাই রয়েছে পেসারদের আধিপত্য। বাংলাদেশ ও ভারত দুই পক্ষই নেমেছে ৩ পেসার নিয়ে। দুই দলেই রয়েছে দুজন স্পিনার।

বিজ্ঞাপন

ম্যাচের শুরু থেকেই দারুণ বোলিংয়ে ভারতের দুই ওপেনারকে স্বস্তিতে রাখেননি বাংলাদেশের দুই পেসার। বিশেষ করে হাসানের বল যেন খেলতেই পারছিলেন না রোহিত-জসওয়াল। একবার রিভিউ নিয়ে অল্পের জন্য বেঁচে যান রোহিত। তবে ষষ্ঠ ওভারের শুরুতেই রোহিতকে ফেরান সেই হাসানই। ৬ রান করা রোহিত স্লিপে শান্তর হাতে ক্যাচ দিয়ে ফেরেন।

শুভমান গিলকেও ফিরিয়েছেন হাসান। রানের খাতা না খুলেই লেগ সাইডের অনেক বাইরের বল মারতে গিয়ে লিটনের হাতে ক্যাচ দিয়েছেন তিনি। কোহলি ক্রিজে এসে কয়েকটি শট খেললেও হাসানের দারুণ এক ডেলিভেরিতে ফিরতে হয় তাকেও। ৬ রান করা কোহলি লিটনের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরেছেন। ৬ ওভারে ১০ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন হাসান।

৩৪ রানে ৩ উইকেট হারিয়ে তখন কাঁপছে ভারত। সেই অবস্থায় দলের হাল ধরেন জসওয়াল-পান্ট জুটি। প্রথম সেশনের শেষ এক ঘণ্টায় আর বিপদ হতে দেননি তারা। বাংলাদেশের বোলারদের দারুণভাবে সামলে কিছুটা আক্রমণাত্মক ব্যাটিং করেছেন দুই বাঁহাতি ব্যাটার।

বিজ্ঞাপন

লাঞ্চ পর্যন্ত অপরাজিত আছেন জসওয়াল ও পান্ট। জসওয়াল করেছেন ৩৭ রান, পান্টের ব্যাট থেকে এসেছে ৩৩। এই দুই ব্যাটারের জুটি এখন ৫৪ রানের।

সারাবাংলা/এফএম

বাংলাদেশ-ভারত সিরিজ হাসান মাহমুদ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর