Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যৌক্তিক সময়ে সংস্কার শেষে নির্বাচন— কূটনীতিকদের বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট
১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:১৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে বিএনপির কয়েকজন নেতার সঙ্গে বৈঠক করেছেন অস্ট্রেলিয়ান হাইকমিশনের একটি প্রতিনিধি দল। এ সময় বিএনপি নেতারা জানান, বৈঠকে অস্ট্রেলিয়ার কূটনীতিকরা দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি ও অন্তর্বর্তীকালীন সরকারের বিষয়ে জানতে চেয়েছেন। জবাবে বিএনপি নেতারা যৌক্তিক সময়ের মধ্যে প্রয়োজনীয় সংস্কার কার্যক্রম শেষ করে নির্বাচনের পক্ষে তাদের মতামত তুলে ধরেছেন।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম নগরীর হোটেল রেডিসন ব্লু বে ভিউতে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে বলে নগর বিএনপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

বৈঠকে অস্ট্রেলিয়ান হাই কমিশনের প্রতিনিধি দলে ছিলেন- বাংলাদেশে নিযুক্ত ডেপুটি হাই কমিশনার ক্লিনটন পাবকে, ফার্স্ট সেক্রেটারি (পলিটিকাল) আনা পিটারসন এবং রাজনৈতিক ও যোগাযোগ ব্যবস্থাপক সুজিত সরকার।

বিএনপি নেতাদের মধ্যে ছিলেন- দলটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, সহ-সাংগঠনিক সম্পাদক ও বিএনপি চেয়ারপারসনের ফরেন অ্যাডভাইজরি কমিটির বিশেষ সহকারী মীর মোহাম্মদ হেলাল উদ্দিন এবং নগর বিএনপির আহ্বায়ক এরশাদ উল্লাহ ও সদস্য সচিব নাজিমুর রহমান।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে মীর মোহাম্মদ হেলাল উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘উনারা দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি, বিএনপির চিন্তাভাবনা ও এ মুহূর্তের কর্মকাণ্ড, অন্তর্বর্তী সরকারের বিষয়ে বিএনপির মনোভাব, দেশে গণতন্ত্রের পরিস্থিতি বিষয়ে জানতে চেয়েছেন। আমরা আমাদের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের যে বক্তব্য সেটাই পুনর্ব্যক্ত করেছি।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘দেশকে গণতান্ত্রিক ধারায় ফিরিয়ে নিতে যৌক্তিক সময়ের মধ্যে প্রয়োজনীয় সংস্কার শেষ করে অর্থাৎ ভবিষ্যতে সুষ্ঠু নির্বাচনের জন্য একটি টেকসই সংস্কার শেষে নির্বাচনের কথা আমরা বলেছি। তবে কিছু সংস্কার আছে যেগুলো নির্বাচিত রাজনৈতিক সরকার ছাড়া করা কঠিন এবং সেটা উচিত হবে না, সেটাও বৈঠকে তুলে ধরেছি।’

সারাবাংলা/আরডি/পিটিএম

কূটনীতিক টপ নিউজ নির্বাচন বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর