Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ হাসিনার বিরুদ্ধে আরেকটি হত্যা মামলা, আসামির তালিকায় দিলীপ-লিয়াকত

সিনিয়র করেসপন্ডেন্ট
১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২০

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চলাকালীন গত ৪ আগস্ট ধানমন্ডির জিগাতলায় হাবিবুল্লাহ বাহার কলেজের শিক্ষার্থী আবদুল্লা সিদ্দিকি নিহতের ঘটনায় হত্যা মামলা হয়েছে।

বুধবার (১৯ সেপ্টেম্বর) সিএমএম আদালতে মামলাটি দায়ের করেন নিহতের সহপাঠী ফাইয়াজ আহমেদ রাতুল। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম আফনান সুমি মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করার জন্য ধানমন্ডি থানাকে নির্দেশ দিয়েছেন। মামলায় প্রধান আসামি করা হয়েছে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনকে।

বিজ্ঞাপন

এছাড়াও সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান, সাবেক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক পাট ও বস্ত্র মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আ ফ ম বাহাউদ্দন নাছিম, সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন, ডিবির অতিরিক্ত কমিশনার হারুনুর রশিদ, যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার, ডায়মন্ড ওয়ার্ল্ডের মালিক দিলীপ কুমার আগার ওয়ালা, রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খানসহ ২৪ জন আসামির নাম এজাহারে উল্লেখ করা হয়েছে।

এজাহারে উল্লেখ করা হয়েছে, জিগাতলা এলাকায় শান্তিপূর্ণ সমাবেশ পালনকালে আসামিদের নির্দেশনা, পরিকল্পনা ও প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে আওয়ামী লীগ কার্যালয় থেকে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সমাবেশের ওপর ঝাঁপিয়ে পড়ে। এই ঘটনায় শিক্ষার্থী আবদল্লাহ সিদ্দিকি মাটিতে লুটিয়ে পড়ে। পরবর্তীতে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আবদুল্লাহ সিদ্দিকির পরিবারকে চাপ প্রয়োগে কোনো ময়না তদন্ত ছাড়াই লাশ দাফনে বাধ্য করে।

সারাবাংলা/ইউজে/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর