Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রংপুরে আ.লীগ নেতা ৭ দিনের রিমান্ডে, আদালতে ডিম-জুতা নিক্ষেপ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৯:০২

রংপৃুর আদালতে তুষার কান্তি মন্ডল। ছবি: সারাবাংলা

রংপুর: হত্যা মামলায় গ্রেফতার রংপুর নগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তবে তাকে আদালতের পঞ্চম তলা থেকে নিচ তলায় নিয়ে যাওয়ার সময় বিক্ষুব্ধ জনতা ও আইনজীবীরা ‘খুনি খুনি’, ‘ভুয়া ভুয়া’ বলে স্লোগান দেন। তাকে লক্ষ্য করে ডিম ও জুতাও নিক্ষেপ করা হয়। পরে কঠোর পুলিশি পাহারায় তাকে থানায় নেওয়া হয়।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) তুষার কান্তি মন্ডলের রিমান্ড মঞ্জুর করেন রংপুর মহানগর আমলি আদালত-২-এর বিচারক আসাদুজ্জামান।

বিজ্ঞাপন

এ দিন আদালতে আসামিপক্ষে আইনজীবী ছিলেন ইফফাত আখতার বানু। তিনি আওয়ামী লীগ নেতা তুষারকে নির্দোষ দাবি করে তার রিমান্ড বাতিল ও জামিনের আবেদন করেন।

মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা রংপুর মহানগর পুলিশের কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) নুরন্নবী বলেন, শুনানি শেষে বিচারক আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। তাকে আরও চার মামলায় গ্রেফতার দেখানোর আবেদনও বিচারক মঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) আত্মগোপনে থাকা আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মণ্ডলকে ঢাকার সাভার থেকে গ্রেফতার করে র‌্যাব। তার বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চারটি হত্যা মামলাসহ মোট ১১টি মামলা আছে।

মামলার তদন্ত কর্মকর্তা জানান, গত ১৯ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র নিয়ে আন্দোলনকারীদের ওপর হামলা চালানো হয়। এ সময় গোলাগুলিতে ঢাকা সিরামিক গ্লাস ইনস্টিটিউটের অষ্টম বর্ষের শিক্ষার্থী আব্দুল্লা আল তাহির গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা করা হয়। আসামি তুষার কান্তি মন্ডল এ মামলার অন্যতম আসামি বলে বাদী এজাহারে উল্লেখ করেছেন।

বিজ্ঞাপন

আসামি তুষার কান্তি মন্ডলের কোনো বক্তব্য আছে কি না— শুনানিতে জানতে চান আদালত। জবাবে তুষার বলেন, তিনি এখন মহানগর কমিটির সাবেক সাধারণ সম্পাদক। রংপুর মহানগর আওয়ামী লীগের কমিটি আছে, তারা ঘটনা সম্পর্কে বলতে পারবে। তিনি এসব ঘটনার সঙ্গে কোনোভাবেই জড়িত নন।

সারাবাংলা/টিআর

তুষার কান্তি মন্ডল রংপুর রিমান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর