Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্র আন্দোলনে গুলি: যুবলীগের ক্যাডার গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৩৯

চট্টগ্রাম ব্যুরো: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে চলা ছাত্র আন্দোলনের সময় ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণ ও ককটেল বিস্ফোরণের অভিযোগে এক যুবলীগের ক্যাডারকে গ্রেফতার করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে নোয়াখালীর সোনাইমুড়ি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার সোলাইমান বাদশা নগরীর ৮ নম্বর ষোলশহর ওয়ার্ড যুবলীগের রাজনীতিতে যুক্ত ছিলেন বলে জানা গেছে।

র‍্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক শরীফ উল আলম সারাবাংলাকে জানান, গত ৪ আগস্ট নগরীর নিউমার্কেট এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনে ভারী অস্ত্র-শস্ত্র নিয়ে ছাত্র-জনতার ওপর গুলি চালিয়েছিলেন যুবলীগ নেতা সোলাইমান বাদশাসহ তার সহযোগীরা। তারা ককটেল বিস্ফোরণও ঘটান। এরপর নতুন রেল স্টেশনে সোলাইমান ও তার সহযোগীরা চট্টগ্রাম সরকারি সিটি কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী ইমরান হোসেনকে কুপিয়ে জখম করেন।

ওই সময় তারা ইমরানের কাছে থাকা নগদ এক হাজার ২০০ টাকা ও একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন নিয়ে যান। এ ঘটনায় ইমরানের বাবা বাদী হয়ে কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন।

শরীফ উল আলম আরও জানান, গোপন সূত্রে র‍্যাব জানতে পারে, সুলাইমান বাদশা নোয়াখালীর সোনাইমুড়ী থানার নদনা ইউনিয়নের কালুয়াই গ্রামে লুকিয়ে আছে। এরপর নারায়ণগঞ্জ র‌্যাব-১১-এর সহায়তায় যৌথভাবে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার সোলাইমান বাদশার বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়ার জন্য তাকে কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‍্যাবের এ কর্মকর্তা।

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্র সোহেল হত্যা মামলার আসামি সোলায়মান বাদশা সাবেক যুবলীগ নেতা ও কাউন্সিলর ওয়াসিমের অনুসারী হিসেবে পরিচিত। ২০১৮ সালে দুই নম্বর গেটে এক পুলিশ সদস্যকে গুলি করেছিলেন সোলাইমানের অনুসারী কিশোর গ্যাং গ্রুপের সদস্যরা।

বিজ্ঞাপন

অভিযোগ উঠেছিল, ওই ঘটনায় ব্যবহার করা অস্ত্রটি ছিল সোলাইমানের। এ ছাড়া ২০২১ সালের ১৬ এপ্রিল চাঁদাবাজির অভিযোগেও তাকে গ্রেফতার করেছিল পাঁচলাইশ থানা পুলিশ।

সারাবাংলা/আইসি/টিআর

গ্রেফতার ছাত্র আন্দোলনে গুলি যুবলীগের ক্যাডার র‍্যাব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর