Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অতিরিক্ত ডিআইজি মশিউর গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট
২০ সেপ্টেম্বর ২০২৪ ০৯:২৩

এ বছরের ২৯ জুন পুলিশের মহাপরিদর্শকের কাছ থেকে শুদ্ধাচার পুরস্কার নিয়েছিলেন মশিউর রহমান। ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার হয়েছেন। চট্টগ্রাম থেকে আটক করে তাকে ঢাকা নিয়ে আসা হয়েছে। এর আগে তিনি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশে (ডিবি) কর্মরত ছিলেন।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) মশিউরকে চট্টগ্রাম থেকে আটক করা হয়েছে। ডিবি হেফাজতে নেওয়ার পর তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার রেজাউল করিম মল্লিক তাকে গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন। তবে তাকে কোন কোন মামলায় গ্রেফতার দেখানো হয়েছে সেটি তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি তিনি।

পরে ডিবি সূত্র জানিয়েছে, নিউমার্কেট থানার একটি হত্যা মামলায় মশিউরকে গ্রেফতার দেখানো হয়েছে। পরে আরও মামলায় তাকে গ্রেফতার দেখানো হতে পারে। এসব মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাকে রিমান্ডে নেওয়ার আবেদনও করবে ডিবি।

মশিউর রহমান দীর্ঘ সময় ঢাকা মহানগর পুলিশে ডিবিতে কর্মরত ছিলেন। সর্বশেষ লালবাগ জোনের উপকমিশনার (ডিসি) ছিলেন তিনি। অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিও পেয়েছিলেন। ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর গত ১৩ আগস্ট আরও ২৮ জনের পাশাপাশি মশিউরকেও চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি কার্যালয়ের পুলিশ ‍সুপার হিসেবে বদলি করা হয়।

ডিবি কর্মকর্তা হিসেবে মশিউর আলোচিত ছিলেন। ২০১৩ সালে তাকে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম), ২০১৫ সালে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও ২০১৯ সালে বাংলাদেশ পুলিশ পদক দেওয়া হয়েছিল তাকে। কর্মদক্ষতার কারণে তাকে চারবার ‘আইজিপি এক্সাম্প্লারী গুড সার্ভিসেস ব্যাচ’ দেওয়া হয়েছে। গত ২৯ জুন ২০২২-২৩ সালের জন্য তিনি শুদ্ধাচার পুরস্কারও পান।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

অতিরিক্ত ডিআইজি গোয়েন্দা প্রধান গ্রেফতার ডিবি মশিউর রহমান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর