Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুকুর সেচতেই মিলল এনায়েতপুর থানার লুট হওয়া ২ অস্ত্র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ সেপ্টেম্বর ২০২৪ ০০:৩৩

এনায়েতপুর থানাসংলগ্ন পুকুরের পানি সেচে ফেললে থানা থেকে লুট হওয়া অস্ত্রের দুটি উদ্ধার করা হয়। ছবি: সারাবাংলা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে ছাত্র-জনতার আন্দোলনের সময় এনায়েতপুরে থানা থেকে লুট হয়েছিল বিভিন্ন অস্ত্র। দেড় মাস পর থানার পশের পুকুর থেকে লুট হওয়া অস্ত্রের দুটি উদ্ধার হয়েছে।

টানা দুদিন পুকুর সেচে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে পুকুরের তলদেশ থেকে অস্ত্র দুটি উদ্ধার করে যৌথ বাহিনী। এর মধ্যে একটি চাইনিজ রাইফেল, অন্যটি শটগান।

পুলিশ জানিয়েছে, পুকুর সেচে ফেলার পর পানির নিচ থেকে একটি গ্যাস সেল, একটি ওয়্যারলেস ও দুই রাউন্ড শটগানের গুলি উদ্ধার হয়েছে। ধারণা করা হচ্ছে, অস্ত্র লুটের পর দুর্বৃত্তরা পুকুরে ফেলে দিয়েছিল।

সিরাজগঞ্জে সেনাবাহিনীর দায়িত্বপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল নাহিদ-আল-আমীন জানান, যৌথ বাহিনীর উদ্যোগে এনায়েতপুর থানাসংলগ্ন পুকুর সেচে দুটি অস্ত্র, একটি ওয়্যারলেস ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন ইয়াজদানী বলেন, পুকুর সেচে আরও দুটি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ নিয়ে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সাতটি অস্ত্র উদ্ধার করা হলো। তবে এখনো ৯টি অস্ত্র এবং ৯১১টি বিভিন্ন ধরনের গোলাবারুদ লুটের তালিকায় রয়েছে। সেগুলো উদ্ধারে অভিযান চলছে।

গত ৪ আগষ্ট ছাত্র-জনতার সরকার পতনের আন্দোলনে এনায়েতপুর থানায় অগ্নিসংযোগ, ভাঙচুর এবং কমপক্ষে ১৬টি অস্ত্র ও সহস্রাধিক গোলাবারুদ লুটের ঘটনা ঘটে। ওই সময় দুর্বৃত্তদের হামলায় ১৫ জন পুলিশ সদস্য নিহত হন। এই ঘটনার ২০ দিন পর স্থানীয় আওয়ামী লীগের চার নেতার নাম উল্লেখ করে অজ্ঞাত ছয় হাজার জনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে এনায়েতপুর থানায় মামলা করে।

সারাবাংলা/টিআর

যৌথ বাহিনীর অভিযান লুট হওয়া অস্ত্র সিরাজগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর