Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিম্ন আদালতের বিচারকদের উদ্দেশে প্রধান বিচারপতির অভিভাষণ শনিবার

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ সেপ্টেম্বর ২০২৪ ২১:২৩

ঢাকা: দেশের অধস্তন আদালতের বিচারকদের উদ্দেশে অভিভাষণ দেবেন প্রধান বিচারপতি ড. সৈয়দ রেফাত আহমেদ। অভিভাষণে বিচার বিভাগের স্বাধীনতা, স্বতন্ত্রীকরণ ও প্রাতিষ্ঠানিক পৃথকীকরণসহ বিচার বিভাগ সম্পর্কিত বিভিন্ন বিষয়ে আলোকপাত করবেন তিনি।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টায় সুপ্রিম কোর্টের মূল ভবনের ইনার গার্ডেনে দেশের ২৫তম প্রধান বিচারপতি এ অভিভাষণ দেবেন। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্টের গণসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলামের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

অভিভাষণ অনুষ্ঠানে অন্তর্বর্তীকালীন সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল, সুপ্রিম কোর্টের দুই বিভাগের বিচারপতি, বিচার বিভাগ সংস্কার সংক্রান্ত কমিশনের চেয়ারম্যান বিচারপতি শাহ আবু নাঈম মমিনুর রহমান, অ্যাটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান এবং সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদক উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে দেশের অধস্তন আদালতের সব বিচারককে উপস্থিত থাকতে বলা হয়েছে।

এর আগে গত ৩ সেপ্টেম্বর অভিভাষণ অনুষ্ঠানে দেশের সব বিচারককে উপস্থিত থাকার নির্দেশ দিয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের বিচার শাখা-৩ থেকে আদেশ জারি করা হয়।

আদেশে উল্লেখ করা হয়, দেশের সব আদালতে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মনোনীত একজন করে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দিয়ে দেশের অধস্তন আদালতের অন্য সব বিচারককে শনিবার (২১ সেপ্টেম্বর) অনুষ্ঠেয় প্রধান বিচারপতির অভিভাষণ অনুষ্ঠানে অবশ্যই উপস্থিত থাকতে হবে।

বিজ্ঞাপন

অভিভাষণ অনুষ্ঠানে দেশের অধস্তন আদালতের প্রায় দুই হাজার বিচারক অংশ নেবেন বলে অফিস আদেশে উল্লেখ করা হয়‌।

সারাবাংলা/কেআইএফ/টিআর

ড. সৈয়দ রেফাত আহমেদ প্রধান বিচারপতি বিচারকদের উদ্দেশে অভিভাষণ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর