Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্র-জনতাকে গুলি: সাবেক এমপির পিএস সেলিম গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ সেপ্টেম্বর ২০২৪ ০০:৫৮

সিরাজগঞ্জ: জুলাই-আগস্টে ছাত্র-জনতার আন্দোলন চলাকালে গুলি চালিয়ে শিক্ষার্থী হত্যার অভিযোগে সিরাজগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য মমিন মন্ডলের ব্যক্তিগত সহকারী সেলিম সরকারকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১২)।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১২ কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার এম আবুল হাশেম সবুজ এ তথ্য জানিয়েছেন।

গত মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লার ড্রিম কনসেনশন হলের উত্তর মাসদাইর এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় সেলিমকে। শিক্ষার্থীদের হত্যার একটি মামলার এজাহারে ২৮ নম্বর আসামি হিসেবে তার নাম উল্লেখ রয়েছে।

গ্রেফতার সেলিম সরকার (৪৬) বেলকুচি উপজেলার শেরনগর (কামারপাড়া) মহল্লার আব্দুর রাজ্জাকের ছেলে। তিনি সিরাজগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ্য সদস্য মমিন মন্ডলের ব্যক্তিগত সহকারী (পিএস) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১২ কোম্পানি কমান্ডার এম আবুল হাশেম সবুজ জানান, সরকার পতনের এক দাবিতে গত ৪ আগস্ট দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতা এনায়েতপুরের খাজা ইউনুছ আলী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে দিয়ে মিছিল করছিল। এ সময় গণআন্দোলন নসাৎ করার জন্য পিস্তল দিয়ে গুলিবর্ষণ করে দুর্বৃত্তরা। তাদের গুলিতে এনায়েতপুরের মাধবপুর গ্রামের শফি মিয়ার ছেলে শিহাব হোসেন (১৯), গোপরেখী গ্রামের কুদ্দুস আলীর ছেলে হাফেজ মো. সিয়াম হোসেন (২০) ও খুকনী ঝাউপাড়া গ্রামের শাহজাহান আলীর ছেলে ইয়াহিয়া আলী (২০) নিহত হন। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে পৃথক তিনটি হত্যা মামলা হয়েছে।

বিজ্ঞাপন

র‌্যাব-১২ কোম্পানি কমান্ডার এম আবুল হাশেম সবুজ বলেন, তথ্যপ্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা শাখার সহযোগিতায় র‌্যাব-১২ ও র‌্যাব-১১-এর একটি চৌকস অভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল ড্রিম কনভেনশন হলের উত্তর মাসদাইর এলাকায় অভিযান চালিয়ে পলাতক আসামি সেলিমকে গ্রেফতার করেছে। এ সময় দুটি মোবাইল ও একটি হাত ঘড়ি জব্দ করা হয়। গ্রেফতার সেলিমকে এনায়েতপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

সারাবাংলা/টিআর

মিছিলে গুলি সাবেক এমপির পিএস সিরাজগঞ্জ হত্যা মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর