Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা: পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট
২০ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৪

ঢাকা: দেশের বিভিন্ন স্থানে গণপিটুনিতে হত্যার মতো নৃশংস ঘটনায় বাংলাদেশ পুলিশ সতর্কবার্তা দিয়েছে। পুলিশ সদর দফতর বলছে, মব জাস্টিস কোনোভাবেই কাম্য হতে পারে না। কেউ আইন নিজের হাতে তুলে নিলে তার বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নিতে বাংলাদেশ পুলিশ বদ্ধপরিকর।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশ পুলিশ সদর দফতরের এআইজি (গণমাধ্যম ও জনসংযোগ) ইনামুল হক সাগরের সই করা এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেউ অন্যায় করলে বা অপরাধী হলে দেশের প্রচলিত আইন অনুযায়ী ওই ব্যক্তির বিচারের বিধান রয়েছে। আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারও নেই। কোনো ব্যক্তি অন্যায় বা অপরাধ করলে তাকে আইনের হাতে সোপর্দ করতে হবে, কোনোভাবেই আইন নিজের হাতে তুলে নেওয়া যাবে না।

কোনো ব্যক্তি অন্যায় বা অপরাধ করলে জাতীয় জরুরি সেবা ৯৯৯ বা নিকটস্থ থানায় যোগাযোগ করার আহ্বান জানিয়েছে পুলিশ সদর দফতর। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আইন নিজের হাতে তুলে না নেওয়ার জন্য পুলিশ সদর দফতর সবার প্রতি বিশেষভাবে অনুরোধ জানাচ্ছে। মব জাস্টিস বা গণপিটুনির মতো ঘটনার পুনরাবৃত্তি রোধে পুলিশ সদর দফতর দেশের সব সচেতন নাগরিকের সহযোগিতা কামনা করছে।

বাংলাদেশ পুলিশ দেশের আইনশৃঙ্খলা রক্ষা ও জনগণের জানমালের নিরাপত্তা বিধানে প্রতিশ্রুতিবদ্ধ— উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

সারাবাংলা/ইউজে/টিআর

গণপিটুনি গণপিটুনিতে নিহত পুলিশ সদর দফতর বাংলাদেশ পুলিশ মব জাস্টিস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর