Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১১২ রানে ৮ উইকেট হারিয়ে ফলো-অনের দ্বারপ্রান্তে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
২০ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪২

দ্বিতীয় দিনের প্রথম সেশনে ব্যাটিংয়ে নেমে লাঞ্চের আগেই ৩ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। লাঞ্চ পরবর্তী সেশনের শুরুতেই দ্রুত ২ উইকেট হারিয়ে বিপদটা আরও বেড়েছিল বাংলাদেশের। সাকিব-লিটন জুটি খানিকটা স্বস্তির আভাস দিলেও সেটা বেশিক্ষণ স্থায়ী হয়নি। এই সেশনে আরও ৫ উইকেট হারিয়েছে বাংলাদেশ। চা বিরতির আগেই ৮ উইকেট হারিয়ে ফলো-অনের শঙ্কায় তারা। চা বিরতি পর্যন্ত বাংলাদেশের স্কোর ৮ উইকেটে ১১২ রান। ভারতের চেয়ে এখনো ২৬৪ রানে পিছিয়ে তারা।

বিজ্ঞাপন

লাঞ্চের পরপরই অধিনায়ক শান্তকে হারায় বাংলাদেশ। মোহাম্মদ সিরাজের বলে কোহলির হাতে ক্যাচ দিয়ে ফেরেন ২০ রান করা শান্ত। পরের ওভারেই ফিরেছেন মুশফিক। ৮ রান করে বুমরাহর বলে রাহুলের হাতে তালুবন্দি হন তিনি। ৪০ রানে ৫ উইকেট হারিয়ে তখন কাঁপছিল বাংলাদেশ।

সেখান থেকে দলকে টেনে নিয়ে গেছেন সাকিব-লিটন জুটি। ভারতীয় বোলারদের দারুণভাবে সামলেছেন তারা। এই জুটি তুলেছে ৫১ রান। সাকিব-লিটন জুটি ভাঙে লিটন ফিরলে। জাদেজার বলে সুইপ করতে গিয়ে ধ্রুব জুরেলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ২২ রান করা লিটন। লিটনের ফেরার কয়েক বল পরেই ফিরেছেন সাকিবও। এখন পর্যন্ত দলীয় সর্বোচ্চ ৩২ রান করা সাকিবের উইকেট নিয়েছেন জাদেজা।

চা বিরতির আগে শেষ ওভারে বাংলাদেশের ৮ম উইকেট তুলে নেন বুমরাহ। ৯ রান করা হাসান মাহমুদ স্লিপে কোহলির হাতে ক্যাচ দিয়ে ফিরলে শেষ হয় দ্বিতীয় সেশন।

ভারতের হয়ে এখন পর্যন্ত বুমরাহ নিয়েছেন ৩ উইকেট। জাদেজা ও আকাশদীপ নিয়েছেন ২টি করে উইকেট।

সারাবাংলা/এফএম

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর