Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাকির-সাদমানে বিপদ ছাড়াই ২য় সেশন পার বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক
২১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪৪

৫১৫ রানের পাহাড়সম লক্ষ্য নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। দ্বিতীয় সেশনের শেষ এক ঘণ্টা কোন বিপদ ছাড়াই কাটিয়ে দিয়েছেন বাংলাদেশের দুই ওপেনার। জাকির-সাদমানের সাহসী ব্যাটিংয়ে চা বিরতি পর্যন্ত বাংলাদেশের স্কোর বিনা উইকেটে ৫৬ রান। এখনো জয়ের চেয়ে ৪৫৯ রান দূরে আছে বাংলাদেশ।

বিশাল লক্ষ্য সামনে নিয়ে ব্যাটিংয়ে নেমেছিলেন দুই বাংলাদেশি ওপেনার। প্রথম ইনিংসে সাফল্য না পেলেও এবার দারুণভাবেই ব্যাটিং করছেন জাকির-সাদমান। নতুন বলে বুমরাহ-সিরাজদের দারুণভাবেই সামলেছেন তারা। লাঞ্চের শেষ এক ঘন্টায় এই জুটি পার করেছে ৫০ রান। উইকেট নেওয়ার তেমন কোন সুযোগও তৈরি করতে পারেনি ভারত।

বিজ্ঞাপন

৩৮ বলে ৫ চার ও এক ছক্কায় ৩২ রানে অপরাজিত আছেন জাকির। সাদমান করেছেন ২১ রান। চা বিরতি পর্যন্ত এই জুটি তুলেছে ৫৬ রান।

এর আগে ভারত তাদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে লাঞ্চের প্রথম ঘণ্টার শেষভাগে। লাঞ্চের আগে সেঞ্চুরির দ্বারপ্রান্তে ছিলেন গিল-পান্ট দুজনই। লাঞ্চের পর সেঞ্চুরি তুলে নিতে খুব বেশি সময় নেননি পান্ট। দীর্ঘদিন পর সাদা পোশাকে মাঠে নেমে টেস্ট ক্যারিয়ারের ৬ষ্ঠ সেঞ্চুরি পেয়েছেন পান্ট। কিপার হিসেবে ভারতের হয়ে সর্বোচ্চ টেস্ট সেঞ্চুরির তালিকায় মহেন্দ্র সিং ধোনির পাশে বসলেন পান্ট। সেঞ্চুরির পর অবশ্য বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি পান্ট। ১০৯ রান করে মিরাজের বলে তার হাতেই ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি। এই ইনিংসে পান্ট মেরেছেন ১৩ চার, আছে ৪টি ছক্কাও।

পান্ট ফেরার পর নিজের সেঞ্চুরি পেয়েছেন গিলও। নিজের টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি পেলেন গিল। ১০ চার ও ৪ ছক্কায় সাজানো ১১৯ রানের ইনিংস খেলে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন গিল। অন্য প্রান্তে ২২ রানে অপরাজিত ছিলেন রাহুল। এই দুই ব্যাটারের কল্যাণে ভারতের লিড ৫০০ পার করে।

বিজ্ঞাপন

৪ উইকেটে ২৮৭ রানের মাথায় ইনিংস ঘোষণা করেন রোহিত। এই ইনিংসে বাংলাদেশের সেরা বোলার মিরাজ, তিনি নিয়েছেন ২ উইকেট। একটি করে উইকেট পেয়েছেন তাসকিন ও নাহিদ। আগের ইনিংসের ফাইফার পাওয়া হাসান এবার উইকেটশূন্য ছিলেন।

সারাবাংলা/এফএম

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর